reporterঅনলাইন ডেস্ক
  ২০ জুন, ২০২২

এবার ফিলিস্তিনি শ্রমিককে হত্যা করল ইসরাইলি সেনারা

নাবিল আহমাদ ঘানেম

অধিকৃত জর্দান নদীর পশ্চিম তীরের কালকিলিয়া শহরে ইসরাইলি সেনারা একজন ফিলিস্তিনি শ্রমিককে গুলি করে হত্যা করেছে। গত কয়েকদিন ইসরাইলি সেনাদের বর্বরোচিত হামলায় বহু ফিলিস্তিনির হতাহতের ঘটনায় যখন দু’পক্ষের মধ্যে চরম উত্তেজনা বিরাজ করছে, তখন রবিবার ওই শ্রমিককে হত্যা করল দখলদার সেনারা।

ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, নাবিল আহমাদ ঘানেম নামের ৫৩ বছর বয়সি ওই ফিলিস্তিনি শ্রমিককে কালকিলিয়ার দক্ষিণ প্রান্তে নিরাপত্তা প্রাচীরের কাছে গুলি করা হয়। ঘানেম যখন তার বাসভবন থেকে বের হয়ে কর্মস্থলে যাচ্ছিলেন, তখন তাকে লক্ষ্য করে গুলি চালায় বর্বর ইসরাইলি সেনারা। তারা ঘানেমের মরদেহ তুলে নিয়ে যায় এবং বর্তমানে ইসরাইলের কেফার সাবা শহরের একটি হাসপাতালে এটি রাখা আছে বলে ফিলিস্তিনি বার্তা সংস্থা ওয়াফা জানিয়েছে।

এর আগে গত শুক্রবার সকালে ইহুদিবাদী সেনারা পশ্চিম তীরের জেনিন শরণার্থী শিবিরে অতর্কিত হামলা চালিয়ে তিন ফিলিস্তিনি তরুণকে হত্যা করে। এরপর জুমার নামাজ শেষে ফিলিস্তিনিরা ওই হত্যাকাণ্ডের প্রতিবাদ জানাতে মিছিল শুরু করলে সেখানে আবার হানা দেয় দখলদার সেনারা। এবার তাদের হামলায় ৭৮ জন আহত হন।

১৯৬৭ সালের আরব-ইসরাইল যুদ্ধে পশ্চিমা দেশগুলোর সমর্থন নিয়ে জর্দান নদীর পশ্চিম তীর দখল করে ইসরাইল। তখন থেকে এই ভূখণ্ডে শত শত অবৈধ ইহুদি বসতি নির্মাণ করেছে তেল আবিব, যা আন্তর্জাতিক আইনের সম্পূর্ণ অবৈধ। সূত্র : পার্সটুডে

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
শ্রমিক হত্যা,ইসরাইল,ফিলিস্তিন,গুলি করে হত্যা
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close