reporterঅনলাইন ডেস্ক
  ১১ অক্টোবর, ২০২১

ইয়েমেনে গাড়িবহরে বোমা হামলা, নিহত ৬

ইয়েমেনে একটি গাড়ি বোমা হামলায় ছয়জন নিহত হয়েছেন। গতকাল রবিবার (১০ অক্টোবর) দেশটির এডেনে গভর্নরের গাড়িবহরকে লক্ষ্য করে এই হামলা চালানো হয়। 

ইয়েমেনের রাষ্ট্রীয় বার্তাসংস্থা জানিয়েছে, এদিন দক্ষিণাঞ্চলীয় বন্দরনগরী এডেনে বিচ্ছিন্নতাবাদী সন্ত্রাসীদের এই হামলা থেকে বেঁচে গেছেন গভর্নর আহমেদ লামলাস ও কৃষিমন্ত্রী সালিম আল-সুকাত্রি।

ইয়েমেনের তথ্যমন্ত্রী মোয়াম্মার আল-ইরিয়ানি জানান, দক্ষিণ ইয়েমেনে চালানো এই হামলায় নিহতরা গভর্নর আহমেদ লামলাসের সফরসঙ্গী। এছাড়া হামলায় আরো সাতজন পথচারী আহত হয়েছেন।

এদিকে স্থানীয় সরকারের দেওয়া তথ্য মতে, হামলায় নিহতদের মধ্যে গভর্নরের প্রেস সেক্রেটারি ও ফটোগ্রাফার রয়েছেন। পাশাপাশি গভর্নরের নিরাপত্তা প্রধানসহ সফরসঙ্গীদের মধ্যে থাকে একজন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে একজন পথচারীও রয়েছে।

উল্লেখ্য, লামলাস সাউদার্ন ট্রানজিশনাল কাউন্সিলের (এসটিসি) মহাসচিব, একটি বিচ্ছিন্নতাবাদী গোষ্ঠী যা এডেন এবং ইয়েমেনের বৃহত্তর দক্ষিণ নিয়ন্ত্রণের জন্য সৌদি সমর্থিত সরকারের সাথে লড়াই করেছে।

সৌদি আরবের নেতৃত্বাধীন সরকার এবং এসটিসি, যারা ইরান-সমর্থিত হাউতি আন্দোলনের বিরুদ্ধে লড়াই করছে। ইয়েমেন আরব উপদ্বীপে আল-কায়েদারও আবাসস্থল, যা দেশটির কর্তৃপক্ষের সঙ্গে যুক্ত জঙ্গিদের বিরুদ্ধে পর্যায়ক্রমে হামলা শুরু করে। সূত্র : আলজাজিরা

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ইয়েমেন,বোমা হামলা,গাড়িবহর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close