reporterঅনলাইন ডেস্ক
  ১৮ ফেব্রুয়ারি, ২০১৯

বৃটেনের লেবার পার্টি থেকে ৭ এমপির পদত্যাগ

বৃটেনের বিরোধী দল লেবার পার্টির প্রভাবশালী ৭ এমপি দলীয় প্রধান জেরেমি করবিনের বিরোধিতা করে দল থেকে পদত্যাগ করেছেন। লেবার পার্টির নেতা জেরেমি কর্বিনের ব্রেক্সিট ও ইহুদি-বিরোধী দৃষ্টিভঙ্গির প্রতিবাদে পদত্যাগ করেন সংসদ সদস্যরা।

৭ এমপি হলেন- চুকা উমুনা, লুসিয়ানা বার্গার, ক্রিস লেসলি, অ্যাঙ্গেলা স্মিথ, মাইক গেপস, গাভিন শুকার ও অ্যান কফি। পদত্যাগের বিষয়ে লুসিয়ানা বার্গার বলেন, লেবার পার্টি এখন প্রাতিষ্ঠানিকভাবে ইহুদি বিদ্বেষী হয়ে উঠেছে। এমন পরিস্থিতিতে তিনি দলে থাকতে বিব্রত ও লজ্জিত বোধ করছেন।

আরেক এমপি চুকা উমুন্না বলেন, তারা প্রথম পদক্ষেপ নিয়েছেন। এখন দলের অন্য এমপি ও সদস্যদেরকে তাদের সঙ্গে যোগ দিয়ে নতুন রাজনীতি গড়ে তোলার আহবান জানাচ্ছেন।

ক্রিস লেসলি বলেন, পদত্যাগকারী এমপিরা ভবিষ্যত কর্মপন্থা নির্ধারণ করতে দ্রুতই বৈঠকে বসবেন। তবে তারা নতুন দল গঠনে আগ্রহী নন। এখন পার্লামেন্টে তারা স্বতন্ত্র সদস্যের আসনে বসবেন। ইতিমধ্যেই মুখপাত্র হিসেবে দ্য ইন্ডিপেন্ডেন্ট গ্রুপ নামে একটি ওয়েবসাইট ও টুইটার অ্যাকাউন্ট চালু করেছেন তারা।

একসঙ্গে ৭ এমপির পদত্যাগের বিষয়ে পার্টির প্রধান জেরেমি করবিন বলেন, ২০১৭ সালের নির্বাচনে যে নীতি লাখো মানুষকে অনুপ্রাণিত করেছে, পদত্যাগকারীরা ওই নীতির পক্ষে কাজ করতে অক্ষমতা প্রকাশ করায় তিনি হতাশ হয়েছেন।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
লেবার পার্টি,পদত্যাগ,বৃটিশ,ব্রেক্সিট
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close