reporterঅনলাইন ডেস্ক
  ০৪ মার্চ, ২০২৪

যুক্তরাষ্ট্রে বাংলাদেশি অপহরণ চক্রের সদস্যকে খুঁজছে পুলিশ

ছবি : সংগৃহীত

যুক্তরাষ্ট্রের ওয়ান্টেড তালিকায় নাম এসেছে রুহেল চৌধুরী নামের এক বাংলাদেশির। অভিযোগ- তিনি নিউইয়র্কে অপহরণ চক্রের সদস্য। তাকে ধরিয়ে দিতে দেশটির কেন্দ্রীয় তদন্ত সংস্থা এফবিআই ২০ হাজার ডলার পুরস্কার ঘোষণা করেছে। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ প্রায় ২২ লাখ টাকা।

৩৪ বছর বয়সী এই বাংলাদেশিকে ধরিয়ে দিতে গত ১ মার্চ এফবিআই একটি পোস্টারও প্রকাশ করে।

এফবিআই জানায়, তার বিরুদ্ধে নিউইয়র্কে দুজনকে অপহরণ, নির্যাতন, যৌন নিপীড়ন এবং মুক্তিপণের জন্য হুমকি দেওয়ার ঘটনায় জড়িত থাকার অভিযোগ রয়েছে।

গত শুক্রবার (১ মার্চ) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম নিউইয়র্ক ডেইলি নিউজ।

প্রতিবেদনে বলা হয়েছে, গত বছর কুইন্সের রাস্তা থেকে দু’জনকে অপহরণের ঘটনায় জড়িত সাতজন সন্দেহভাজনের মধ্যে ৩৪ বছর বয়সী রুহেল চৌধুরী হচ্ছেন শেষ ব্যক্তি।

এফবিআইয়ের তথ্য অনুসারে, ৩৪ বছর বয়সী আবু চৌধুরী এবং তার স্ত্রী ২৪ বছর বয়সী ইফফাত লুবনাসহ আরও ছয়জন ষড়যন্ত্রকারীকে গত বছর এবং চলতি বছরের জানুয়ারিতে গ্রেফতার করা হয়েছে।

ফেডারেল প্রসিকিউটরদের অভিযোগ, গত বছরের ২৭ মার্চ জ্যামাইকার হিলসাইড এভিনিউয়ের কাছে ১৮১তম সেন্ট থেকে অপহরণকারীরা এক ব্যক্তিকে তুলে নেন। গাড়ি ব্যবসায়ী রুহেল চৌধুরীর সরবরাহ করা একটি হোন্ডা এসইউভিতে জোর করে ভুক্তভোগীকে তুলে নেন আবু চৌধুরী।

পরে আবু চৌধুরী ভুক্তভোগীকে গাড়িতে আটকে রেখে মারধর করেন এবং রুহেল চৌধুরী নিজেই ওই সময় গাড়িটি চালাচ্ছিলেন বলেও জানিয়েছেন প্রসিকিউটররা।

প্রসিকিউটরদের বরাতে নিউ ইয়র্ক ডেইলি জানায়, অপহরণের একটা পর্যায়ে ভুক্তভোগীর বাবাকে ফোন দিয়ে ২০ হাজার ডলার মুক্তিপণ দাবি করা হয়। তদন্তকারীর অভিযোগ, ফোন কলের সময় আবু চৌধুরী টেলিফোনের মাধ্যমে তার চিৎকার যেন শোনা যায় তা নিশ্চিত করতে ভিকটিমকে প্রচণ্ড মারধর করেন।

এরপর ভুক্তভোগীকে জোর করে ড্রাগ দেওয়া হয়। একপর্যায়ে লোকটি কোনোমতে একটি জানালা ভেঙে পালাতে সক্ষম হন এবং কাছাকাছি থাকা বাসিন্দাদের ৯১১ নম্বরে কল করার অনুরোধ করেন।

পিডিএস/এমএইউ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
যুক্তরাষ্ট্র,বাংলাদেশি,অপহরণকারী চক্র,রোহেল
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close