reporterঅনলাইন ডেস্ক
  ১৯ মার্চ, ২০২৪

রাজধানীতে স্বস্তির বৃষ্টি, কমেছে তাপমাত্রা

ছবি : সংগৃহীত

ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে আজ বিকেলে বৃষ্টি হয়েছে। ঝড়ো হাওয়াসহ বৃষ্টির কারণে কমে এসেছে তাপমাত্রা।

মঙ্গলবার (১৯ মার্চ) সকাল থেকে আকাশ ছিল মেঘলা। তবে তাপমাত্রা ছিল বেশি। গুমোট গরমে তপ্ত ছিল রাজধানী। এরপর বেলা বাড়ার সঙ্গে সঙ্গে আকাশের মেঘের ঘনঘটা বাড়তে শুরু করে।

আবহাওয়া অধিদফতর পূর্বাভাস অনুযায়ী, বেলা আড়াইটা নাগাদ রাজধানীর আকাশ কালো হয়ে আসে। পৌনে তিনটার ঝড়ো হাওয়ার সঙ্গে শুরু হয় বৃষ্টি। মুষলধারে বৃষ্টিতে ভিজে গেছে ঢাকার রাস্তাঘাট। তবে অফিসে থেকে বের হয়ে ভোগান্তিতেও পড়েছেন অনেকেই।

রাজধানীর শুক্রবাদ, জিগাতলা, পান্থপথ, মগবাজার, পূরানো ঢাকা, মতিঝিল, কাকরাইল, পুরানা পল্টন, শান্তিনগর,মালবাগ থেকে বৃষ্টির খবর পাওয়া গেছে।

আবহাওয়া অধিদফতর জানায়, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও আশেপাশের এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে।

আগামী ২৪ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়, খুলনা বিভাগের অনেক জায়গায়, রাজশাহী, ঢাকা, বরিশাল, চট্টগ্রাম এবং সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর ও ময়মনসিংহ বিভাগের দুয়েক জায়গায় অস্থায়ী দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

তাপ প্রবাহের বিষয়ে বলা হয়েছে, রাঙ্গামাটি ও নীলফামারী জেলাসহ সীতাকুন্ডু অঞ্চলের ওপর দিয়ে মৃদু তাপ প্রবাহ বয়ে যাচ্ছে এবং তা কমতে পারে। সারা দেশে দিন এবং রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে।

বুধবারের (২০ মার্চ) পূর্বাভাসে বলা হয়, রাজশাহী, রংপুর ও খুলনা বিভাগের অনেক জায়গায় এবং ঢাকা, ময়মনসিংহ, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ী দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সারা দেশে দিনের তাপমাত্রা ১ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস কমতে পারে এবং রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে।

পরের দিনও বৃষ্টি হতে পারে৷ বৃহস্পতিবারের (২১ মার্চ) পূর্বাভাসে বলা হয়, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং রংপুর ও চট্টগ্রাম বিভাগের দু’এক জায়গায় অস্থায়ী দমকা বা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

আগামী তিন দিন বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদফতর।

গত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল সৈয়দপুরে ৩৬ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া ঢাকায় ৩৩ দশমিক ৩, রাজশাহীতে ৩৪ দশমিক ৪, রংপুরে ৩৪, ময়মনসিংহে ৩২, সিলেটে ৩৩ দশমিক ৬, চট্টগ্রামে ৩৪ দশমিক ৯, খুলনায় ৩১ এবং বরিশালে ৩২ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বৃষ্টি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close