reporterঅনলাইন ডেস্ক
  ০৫ এপ্রিল, ২০২৪

রোমান্টিক কমেডি ধাচের নাটক ভি আই পি জামাই

ছবি : প্রতিদিনের সংবাদ

আজ ০৫-এপ্রিল শুক্রবার রাত ০৮.৩০ মিনিটে আর টি ভি'তে প্রচারিত হবে রোমান্টিক কমেডি ধাচের নাটক ভি আই পি জামাই।

নাটকটি রচনা করেছেন মিজানুর রহমান, চিত্রনাট্য ও পরিচালনা করেছেন বর্তমান সময়ের তরুন মেধাবী পরিচালক রাজ্জাক রাজ।

নাটকটিতে অভিনয় করেছেন এই সময়ের জনপ্রিয় মুখ যাহের আলভী, সাদিয়া জাহান প্রভা, আবদুল্লাহ রানা, অঞ্জুমান আরা শিরিন, এস আই শহীদ, ইমরান হোসেন আযান, ইমরান হাসো, আনিকা আফসিন সুমাইয়া, মাসুদ রানা, আঞ্জুমান্দ হাকিম মৌমিতা, সুমন হোসেন সহ আরো অনেকে।

নাটকটির চিত্রগ্রহণ করেছেন জনপ্রিয় চিত্রগ্রাহক মশিউর রহমান, নাটকটি প্রযোজনা করেছেন নাট্যকার, পরিচালক ও প্রযোজক সঞ্জিত সরকার।

ভি আই পি জামাই নাটকটি পুবাইলের গ্রামীণ পটভূমিতে সুন্দর লোকেশানে নির্মান করা হয়েছে।

পরিচালক রাজ্জাক রাজ বলেন নাটকটি দর্শকদের পরিপূর্ণ বিনোদন দেওয়ার জন্যই নির্মাণ করা হয়েছে।

ভি আই পি জামাই নাটকের কেন্দ্রীয় চরিত্র জনপ্রিয় অভিনেতা যাহের আলভী ও সাদিয়া জাহান প্রভা সম্পর্কে পরিচালক রাজ্জাক রাজ বলেন তারা দুইজন অনেক অনেক আন্তরিকতার সাথে কাজটা করেছেন। পূবাইলের মত জায়গায় তারা সকাল সকাল পৌছেছেন ও দুইজনেই নিজ নিজ চরিত্র অনুযায়ী অসাধারণ ভাল অভিনয় করেছেন। যাহের আলভী ও প্রভা আপা, আব্দুল্লাহ রানা ভাই, শিরীন আলম আপা, এস আই শহীদ ভাই, ইমরান আযান, ইমরান হাসোসহ অন্যান্য সকল অভিনেতা-অভিনেত্রীরা ভাল একটি কাজ নির্মাণের ক্ষেত্রে আমাকে মন প্রাণ দিয়ে সহযোগিতা করেছেন তাই আমি তাদের প্রতি অনেক কৃতজ্ঞ।

তিনি আরো বলেন, আমি সঞ্জিত সরকার দাদার কাছে অনেক বেশি কৃতজ্ঞ কারন তিনি এই নাটকটি মান সম্পন্ন করে নির্মাণের ব্যাপারে আমার উপর আস্থা রেখেছেন এবং সার্বিকভাবে আন্তরিকতার সাথে সহযোগিতা করেছেন। আমি আরো কৃতজ্ঞতা জানাই আরটিভি'র দেওয়ান শামসুর রাকিব ভাই ও পুরো আরটিভি পরিবারের প্রতি যে তারা আমাকে একটি ভাল নাটক নির্মাণের ক্ষেত্রে ও প্রচারের ব্যাপারে সুযোগ দিয়েছেন ও সার্বিকভাবে সহযোগিতা করেছেন।

নাটকের গল্প সম্পর্কে পরিচালক রাজ্জাক রাজ বলেন, মোল্লা বাড়ির বড় মেয়ে সামিয়া অনেক ছোট বয়সেই তার মা'কে হারিয়ে মানসিক আঘাত পেয়ে ভারসাম্যহীন হয়ে পড়ে, তার পাগলামি আরো বেড়ে যায় যখন তার বাবা দ্বিতীয় বিয়ে করেন।

মানসিক আঘাত ও সৎ মায়ের যন্ত্রণায় সামিয়ার পাগলামি আরো বাড়তে থাকে। সে দিন নাই রাত নাই কখনো পানিতে দাপিয়ে বেড়ায় আবার কখনো এখানে সেখানে ঘুরে বেড়ায়, কখনো বা গাছে উঠে বসে থাকে। মেয়ের পাগলামি সারাতে ভাল ডাক্তার না দেখিয়ে গ্রামের লোকের পরামর্শে ওঝা কবিরাজ দেখানো হয়, তাতেও কাজ না হওয়ায় মেয়েকে মোবাইল ফোনের মাধ্যমে বিয়ে দেওয়া হয় দুবাই প্রবাসী সামাদ অর্থাৎ যাহের আলভী'র সাথে। কিন্তু সামাদ জানতো না যে তার বৌ একজন পাগল।

কিছু দিন পরে সামাদ দুবাই থেকে ফিরে সরাসরি শ্বশুর বাড়িতে এসে ওঠে বৌ'কে সাথে নিয়ে বাড়িতে যাবে বলে।

এদিকে সামিয়ার বাবা মোল্লা সাহেব জামাইকে ভোলানোর জন্য ভি আই পি জামাইয়ের মর্যাদা দিয়ে ঘোড়ার গাড়ি, ব্যান্ড পার্ট, বিশাল সাজ-স্বজ্জা আর রাজকীয় খাবার-দাবার এর আয়োজন করে যাতে করে জামাই সামিয়ার পাগলামির দিকে নজর না দেয়।

কিন্তু বৌ এর উল্টা পাল্টা আচরনে জামাই ঠিকই সন্দেহ করে এবং এক সময় আসল ঘটনা জেনে ফেলে।

এরপর কি হবে..?

সামাদ কি তার পাগলী বৌ সামিয়াকে মেনে নিয়েই সংসার করবে..?

নাকি, অন্য কোন সিদ্ধান্ত নেবে..?

সেটা জানতে হলে অবশ্যই নাটকটা সবাইকে দেখতে হবে।

এই পুরা নাটকটা জুড়ে আরো অনেক অনেক মজার মজার ঘটনা ঘটতে থাকে, যা দেখলে দর্শক অবশ্যই অনেক অনেক মজা পাবে।

এই নাটকে দর্শকদের বিনোদন ও মজার পাশাপাশি কিচ্ছু সুন্দর ম্যাসেজও দেওয়া হয়েছে।

আমি আমার চিত্রগ্রাহক মশিউর রহমান ভাই সহ এডিটর, মিউজিশিয়ান, সহকারী পরিচালক, শিল্প নির্দেশক, পোস্টার ডিজাইনার, লাইট, ক্যামেরা, মেক আপ, প্রডাকশন, গাড়ি, হাউজ খাবার সহ ইউনিটের প্রতিটা মানুষের কাছেই কৃতজ্ঞতা জানাই যে তারা প্রত্যেকে রোদে পুড়ে বৃষ্টিতে ভিজে অক্লান্ত পরিশ্রম করে কাজটা নির্মাণে আমাকে সহযোগিতা করেছেন।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
নাটক
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close