reporterঅনলাইন ডেস্ক
  ২০ ফেব্রুয়ারি, ২০২৪

অনুদানের টাকা ফিরিয়ে দেয়ার কারণ জানালেন জয়া

‘হাওয়া’ সিনেমার নির্মাতা মেজবাউর রহমান সুমন এর ঘোষিত ‘রইদ’ সিনেমাটি অনুদানের অর্থে নির্মাণের কথা ছিল। যার প্রযোজক ছিলেন দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান। কিন্তু সেই অনুদানের অর্থ ফেরত দিয়ে সিনেমাটি থেকে সরে দাড়িয়েছেন এই অভিনেত্রী। কিন্তু কেন?

বিষয়টি নিশ্চিত করেছেন নির্মাতা ও অভিনেত্রী দুজনেই।

এরইমধ্যে অনুদানের টাকা ফেরত দিয়েছেন উল্লেখ করে জয়া বলেন, যে কারণেই হোক নির্মাণ প্রক্রিয়া বিলম্ব হচ্ছে। সুমনকে বারবার তাগাদা দিয়েছি, এদিকে অনুদানের অর্থ নিয়ে ছবি নির্মাণ না করাটা অশোভন মনে হয়েছে আমার তাই ফেরত দিয়েছি।

এ প্রসঙ্গে সুমন বলেন, মাস কয়েক আগে জয়ার সঙ্গে আমার বৈঠক হয়েছে। আমরা আলোচনার মাধ্যমে সিদ্ধান্ত নিয়েছিলাম যে সরকারি অনুদানটা ফেরত দেব। কারণ নানা কারণে আমাদের কাজটা বিলম্ব হচ্ছে। কিন্তু অনুদানের কিছু নির্দিষ্ট নিয়ম-কানুন আছে। সেগুলো ভাঙুক, তা নিয়ে সমালোচনা হোক, এসব আমরা চাই না। যেহেতু ছবিটার শুটিং কবে নাগাদ শুরু করব, সেটা এখনও চূড়ান্ত হয়নি। তাছাড়া অনুদানের টাকায় ছবিটার কাজ সম্ভবও না। তাই এসব অনিশ্চয়তার মধ্যে আমরা অনুদানটা ধরে রাখতে চাইনি।

তবে জয়া সরে দাঁড়ালেও ‘রইদ’ উঠবে বলে জানিয়েছেন সুমন। তিনি জানান, সিনেমাটি এবার নিজের প্রযোজনা প্রতিষ্ঠান ফেসকার্ড থেকে নির্মাণ করবেন। কিছুটা দেরি হতে পারে তবে ‘রইদ’ ওঠাবেন বলে জানিয়েছেন তিনি।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close