ইবি প্রতিনিধি

  ১৮ ফেব্রুয়ারি, ২০২৪

ইবির ফিন্যান্স বিভাগের

সাবেক সভাপতিকে অবনমন, বঙ্গবন্ধু পরিষদের প্রতিবাদ

ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি)। ছবি: সংগৃহীত

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের শিক্ষক নিয়োগ বোর্ডকে কেন্দ্র করে বিভাগের সাবেক সভাপতি অধ্যাপক ড. মো. বখতিয়ার হোসেনকে নিয়ম বর্হিভূতভাবে পদ অবনমন করায় প্রতিবাদ জানিয়েছে ইবি বঙ্গবন্ধু পরিষদ শিক্ষক ইউনিট।

রবিবার (১৮ ফেব্রুয়ারি) সংগঠনটির শিক্ষক ইউনিটের সভাপতি অধ্যাপক ড. কাজী আখতার হোসেন ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. তপন কুমার জোদ্দার স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে প্রতিবাদটি জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, মত-ভিন্নতার কারণে গত ১২ ফেব্রুয়ারি অনুষ্ঠিত ২৬২তম সিন্ডিকেটে বখতিয়ার হোসেনকে পদ অবনমন করায় ইসলামী বিশ্ববিদ্যালয় বঙ্গবন্ধু পরিষদ শিক্ষক ইউনিট তীব্র ক্ষোভ ও ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানায়। পরিষদ শিক্ষক ইউনিট মনে করে এ ধরনের কর্মকাণ্ডের মাধ্যমে বিশ্ববিদ্যালয় প্রশাসন সব বিভাগের সভাপতির কণ্ঠরোধ করে স্বৈরাতান্ত্রিক শাসন কায়েমের মাধ্যমে নিয়োগ প্রক্রিয়ায় একচ্ছিত্র আধিপত্য বিস্তারের সুদূর প্রসারী পরিকল্পনা করছেন। তারা অনতিবিলম্বে এ ধরণের বিধি বর্হিভূত সিদ্ধান্ত প্রত্যাহারের জোরালো দাবি জানান অন্যথায় যেকোন পরিস্থিতির জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসন দায়ী থাকবে বলেও সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এদিকে বিষয়টির প্রতিবাদ জানিয়ে দুপুর ২টার দিকে প্রশাসনিক ভবনের সামনে ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে একটি মানববন্ধন হয়।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ইবি,ইসলামী বিশ্ববিদ্যালয়
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close