ঢাবি প্রতিনিধি:

  ০৩ জুলাই, ২০২২

ঢাবির ‘গ’ ইউনিটের ফল প্রকাশ, পাসের হার ১৪.৩০ শতাংশ

ছবি : প্রতিদিনের সংবাদ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২১-২২ শিক্ষাবর্ষে ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত ‘গ’ ইউনিটের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে।

রোববার (৩ জুলাই) দুপুর সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রশাসনিক ভবনের অধ্যাপক আব্দুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে আনুষ্ঠানিকভাবে এ ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করেন।

এ বছর ‘গ’ ইউনিটে আবেদন করেছিলেন ৩০ হাজার ৬৯৩ জন। এরমধ্যে পরীক্ষায় অংশগ্রহণ করেছেন ২৯ হাজার ৯৯৭ জন। পাস করেছেন মাত্র ৪ হাজার ২৮৯ জন শিক্ষার্থী। যা মোট শিক্ষার্থীর ১৪ দশমিক ৩ শতাংশ। বাকি ৮৫ দশমিক ৭ শতাংশ শিক্ষার্থীই ফেল করেছেন।

গতবছর ব্যবসায় শিক্ষা অনুষদভুক্ত এই ইউনিটে পাসের হার ছিল ২১.৭৫ শতাংশ। এবার এই ইউনিটের আসন সংখ্যা কমানোতে ৯৩০ জন শিক্ষার্থী ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পাবেন।

ভর্তিচ্ছুরা ফল জানতে বিশ্ববিদ্যালয়ের ভর্তি বিষয়ক ওয়েবসাইট (https://admission.eis.du.ac.bd) থেকে ফল জানতে পারবেন। এছাড়া ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মেধাতালিকাও ডিন অফিসে প্রদর্শিত করা হবে।

এছাড়া আবেদনকারীরা রবি, এয়ারটেল, বাংলালিংক অথবা টেলিটক নম্বর থেকে DU>Space> GA> Space> Roll Number টাইপ করে ১৬৩২১ নম্বরে মেসেজ করেও মেসেজের মাধ্যমেও ফল জানতে পারবেন।

এ বছর গ’ ইউনিটের ভর্তি পরীক্ষায় প্রথম হয়েছেন ঢাকা নটর ডেম কলেজের শিক্ষার্থী সারোয়ার হোসাইন খান। তিনি সর্বমোট ১২০ নম্বরের মধ্যে ১১৬.৭০ নম্বর পেয়েছেন। দ্বিতীয় হয়েছেন দাউদ পাবলিক স্কুল অ্যান্ড কলেজ শিক্ষার্থী আনিমা পারভেজ ইলমা। তিনি সর্বমোট ১১০ নম্বর পেয়েছেন । এদিকে ১০৭.৭৫ নম্বর পেয়ে তৃতীয় হয়েছেন সরকারি রাজেন্দ্র কলেজের শিক্ষার্থী মো: আব্দুল্লাহ খান।

উল্লেখ্য, গত ৩ জুন ঢাবি ‘গ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ঢাকা বিশ্ববিদ্যালয় সহ দেশের সাতটি বিভাগে পাবলিক বিশ্ববিদ্যালয়ে একযোগে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ঢাবি,‘গ’ ইউনিট,ব্যবসায় শিক্ষা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close