উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

প্রকাশ : ২১ অক্টোবর ২০২০, ১৮:৪১ | আপডেট : ২১ অক্টোবর ২০২০, ১৮:৪৬

গাজীপুর প্রতিনিধি

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের ২৮তম প্রতিষ্ঠা বার্ষিকী বুধবার নানা আনুষ্ঠানিকতার মধ্যে দিয়ে পালিত হয়। এ উপলক্ষে গাজীপুরে মূল ক্যাম্পাসে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলন করেন উপাচার্য অধ্যাপক ড. এমএ মাননান ও রেজিস্ট্রার ড. মহা. শফিকুল আলম। 

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে উপাচার্য ক্যাম্পাসে প্রতিষ্ঠা বার্ষিকীর স্মারক বৃক্ষ রোপণ করেন। এসময় বিভিন্ন স্কুলের ডিন, শিক্ষক সমিতির সভাপতি, অধ্যাপক ও পরিচালকগণ উপস্থিত ছিলেন।

এদিন বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে ডিসপ্লে বোর্ডে বিভিন্ন অনুষ্ঠানের ভিডিও প্রদর্শিত হয়। এছাড়া কোভিড-১৯ মহামারিতে জনসমাগম এড়িয়ে এক জুম আলোচনায় বিওজির সদস্যসহ শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীগণ অংশগ্রহণ করেন।

সভায় উপাচার্য অধ্যাপক ড. এম এ মাননান ২০৪১ সালে উন্নত বাংলাদেশ গড়ার লক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের সকলকে শিক্ষাক্ষেত্রে নিজ নিজ দায়িত্ব পালনের জন্য আহ্বান জানান। একই সাথে শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীদের উদ্দেশ্যে এক খোলা চিঠিতে উপাচার্য জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা গড়ার জন্য সকলের অংশগ্রহণে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন। 

বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিশ্ববিদ্যালয়ের সকল আঞ্চলিক ও উপ-আঞ্চলিক কেন্দ্রে অনুরুপ কর্মসূচী পালিত হয়েছে।

পিডিএসও/এসএম শামীম