সাশ্রয়ী দামে জিপির ডেটা পাবে খুবি শিক্ষার্থীরা

প্রকাশ : ১৬ সেপ্টেম্বর ২০২০, ১৯:৩৪ | আপডেট : ১৬ সেপ্টেম্বর ২০২০, ২০:৩৮

খুবি প্রতিনিধি

খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) শিক্ষার্থীরা ২২৫ টাকার বিনিময়ে ৩০ দিন মেয়াদে ৩০ জিবি গ্রামীনফোন (জিপি) ডেটা ব্যাবহার করতে পারবে। বুধবার বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের কার্যালয় থেকে পাঠানো বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ১ সেপ্টেম্বর থেকে ২য় সেমিস্টারের ভার্চুয়াল ক্লাস শুরু হয়েছে। এই প্রেক্ষিতে, অনলাইনে ক্লাসে যুক্ত হওয়ার সুবিধার্থে শিক্ষার্থীদের স্বল্পমূল্যে ইন্টারনেট ডেটা দেয়ার জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সাথে  গ্রামীণফোনের সাথে আলোচনা হয়েছে।

আলোচনা অনুযায়ী, আগ্রহী শিক্ষার্থীকে গ্রামীণফোন থেকে ১০ টাকা মূল্যের একটি সিম কিনতে হবে। ওই সিম থেকে শিক্ষার্থীরা এই ২২৫ টাকার বিনিময়ে ৩০ দিন মেয়াদে ৩০ জিবি ডেটা ব্যবহার করতে পারবে। তবে, সিমের মাধ্যমে সরাসরি ডায়াল করে কথা বলা যাবে না। এবং এই ডেটা শুধুমাত্র কাডেমিক কার্যক্রম সংক্রান্ত কাজে ব্যবহার করা যাবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, আগ্রহীদেরকে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে আপলোড করা গুগল ফর্মে জন্মসনদ/ জাতীয় পরিচয়পত্রসহ প্রয়োজনীয় তথ্যাদি আগামী ২৪ তারিখের মধ্যে পূরণ করে  আপলোড করে দিতে হবে।

এদিকে, উপাচার্য প্রফেসর ড. ফায়েক উজ্জামানের সভাপতিত্বে সকল ডিন, ডিসিপ্লিন প্রধান ও ছাত্র বিষয়ক পরিচালকের সাথে এক ভার্চুয়াল সভার সিদ্ধান্ত অনুযায়ী বিশ্ববিদ্যালয়ের ডিন, ডিসিপ্লিন প্রধান ও অন্যান্য বিভাগীয় অফিসের সকল শিক্ষক, কর্মকতা ও কর্মচারিকে আগামী ২০ সেপ্টেম্বর থেকে খুলনায় থাকার এবং অফিসের প্রয়োজনে বিশ্ববিদ্যালয়ে আসার জন্য অনুরোধ করা হয়েছে। এবং আগামী ২০ সেপ্টেম্বর থেকে তারিখ থেকে খুলনার বাইরে যেতে হলে সংশ্লিষ্টদেরকে নিয়মানুযায়ী ছুটি গ্রহণ করতে হবে।

পিডিএসও/এসএম শামীম