reporterঅনলাইন ডেস্ক
  ১০ এপ্রিল, ২০১৮

মতিয়ার বক্তব্য প্রত্যাহার না করলে অবরোধের হুমকি

জাতীয় সংসদে কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরীর কোটা সংস্কার আন্দোলনকারীদের নিয়ে দেওয়া বক্তব্য বিকেল ৫টার মধ্যে প্রত্যাহার না করলে ফের অবরোধ কর্মসূচি পালন করে হবে বলে ঘোষণা দিয়েছেন আন্দোলনকারীরা। মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেওয়া হয়।

বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের ব্যানারে আয়োজিত সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন যুগ্ম-আহ্বায়ক রাশেদ খান। তিনি বলেন, আজ বিকেল ৫টার মধ্যে মতিয়া চৌধুরী ক্ষমা ও বক্তব্য প্রত্যাহার না করলে আমরা সারাদেশে অবরোধ কর্মসূচি পালন করবো। এছাড়া ৭ মের মধ্যে দাবি না মানলে অবরোধ কর্মসূচি দিয়ে দেশ অচল করার হুমকি দেন তারা।

সোমবার সংসদে মতিয়া চৌধুরী বলেন, যারা দেশের জন্য জীবন বাজি রাখেন, পৃথিবীর সব দেশে তাদের জন্য বিশেষ সুযোগ থাকে। মুক্তিযোদ্ধাদের সন্তানেরা সুযোগ পাবে না, রাজাকারের বাচ্চারা সুযোগ পাবে? তাদের জন্য মুক্তিযোদ্ধা কোটা সংকুচিত হবে? রাজধানী কেন্দ্রিক একটি এলিট শ্রেণি তৈরির চক্রান্ত চলছে। তারই মহড়া গতকাল আমরা দেখলাম।

রাশেদ খান বলেন, ভিসির বাসভবনে হামলাকারীরা বহিরাগত এবং এ ঘটনায় আমরা তীব্র নিন্দা জানাচ্ছি। পাশাপাশি হামলাকারী পুলিশের শাস্তি ও ক্ষতিপূরণের দাবি জানান তিনি। নতুন কমিটি নিয়ে তিনি বলেন, যারা নতুন কমিটি করেছে তারা স্বার্থ হাসিলের জন্যই এ কমিটি করেছে। আমাদের ব্যানার ছাড়া কেউ যদি অন্য ব্যানারে আন্দোলন করে তাদের আমরা প্রতিহত করবো। এছাড়া সংবাদ সম্মেলন থেকে ঢাবি হল থেকে কোনো আন্দোলনকারীকে বের করে না দেওয়ার অনুরোধ করা হয়।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
অবরোধ,মতিয়া চৌধুরী,কোটা সংস্কার
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist