গণ বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

  ১৪ ফেব্রুয়ারি, ২০১৮

রাত পোহালেই গণ বিশ্ববিদ্যালয়ে ছাত্র সংসদ নির্বাচন

রাত পোহালেই আগামীকাল বৃহস্পতিবার সাভারের গণ বিশ্ববিদ্যালয়ে কেন্দ্রীয় ছাত্র সংসদ তৃতীয় কার্যনির্বাহী কমিটির নির্বাচন। শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণে প্রশাসনের পক্ষ থেকে সর্বাত্মক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। কেন্দ্রীয় ছাত্র সংসদের সহ-সভাপতি, সাধারণ সম্পাদক, কোষাধ্যক্ষসহ মোট ৬টি পদে নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। সকাল ১০ টায় শুরু হয়ে ভোটগ্রহণ চলবে বিকেল ৪ টা পর্যন্ত।নির্বাচিত এ ছাত্র সংসদের মেয়াদ হবে ২ বছর।

ছাত্র সংসদ নির্বাচনে সহ-সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ভাষা-যোগাযোগ ও সংস্কৃতি বিভাগের মাস্টার্সের ছাত্র জুয়েল রানা, রাজনীতি ও প্রশাসন বিভাগের ৫ম সেমিস্টারের ছাত্র মোঃ জহিরুল ইসলাম এবং একই বিভাগের মাস্টার্সের ছাত্র মোঃ সুজন রানা। এছাড়া সাধারণ সম্পাদক পদে ৫জন, কোষাধ্যক্ষ পদে ৪ জন, ক্রীড়া সম্পাদক পদে ৪ জন, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক পদে ৪জন এবং প্রচার ও সমাজ সেবা সম্পাদক পদে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। প্রায় ৪ হাজার ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করছেন ইইই বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক সিরাজুল ইসলাম।

প্রধান নির্বাচন কমিশনার প্রফেসর সিরাজুল ইসলাম জানান, নির্বাচন সম্পর্কিত সকল প্রকার প্রস্তুতি ইতিমধ্যে সম্পন্ন হয়েছে ।

বাংলাদেশের বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে প্রথম এবং একমাত্র গণ বিশ্ববিদ্যালয়ে রয়েছে ছাত্র সংসদ। বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম গতিশীল করা, অরাজনৈতিক ছাত্র নেতৃত্ব সৃষ্টি করা এ নির্বাচনের লক্ষ্য।

পিডিএসও/রানা

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ছাত্র সংসদ নির্বাচন,গণ বিশ্ববিদ্যালয়
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist