reporterঅনলাইন ডেস্ক
  ২৫ মে, ২০২১

বাংলা একাডেমিতে হাবীবুল্লাহ সিরাজীকে শেষ শ্রদ্ধা

দাফন আজিমপুর কবরস্থানে

কর্মস্থলে সহকর্মী ও শুভানুধ্যায়ীদের শ্রদ্ধা-ভালোবাসায় সিক্ত হলেন বাংলা একাডেমির প্রয়াত মহাপরিচালক কবি হাবীবুল্লাহ সিরাজী। শ্রদ্ধা নিবেদনের পর তাকে আজিমপুর কবরস্থানে দাফন করা হয়েছে।

সোমবার রাত ১১টার দিকে ঢাকায় বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় হাবীবুল্লাহ সিরাজী মারা যান।

বুধবার সকাল ৯টা ৫০ মিনিটে হাবীবুল্লাহ সিরাজীর মরদেহ বাংলা একাডেমি প্রাঙ্গণে আনা হয়। সেখানে সকাল ১০টায় জানাজা শেষে কবির পরিবারের সদস্যরাসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ তার কফিনে ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

হাবীবুল্লাহ সিরাজীর কফিনে বাংলা একাডেমির পক্ষে শ্রদ্ধা নিবেদন করেন একাডেমির সচিব ও ভারপ্রাপ্ত মহাপরিচালক এ এইচ এম লোকমান। আওয়ামী লীগের পক্ষে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন দলটির সাংগঠনিক সম্পাদক আফজাল হোসেন, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল ও দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া। ঢাকা বিশ্ববিদ্যালয়ের পক্ষে শ্রদ্ধা নিবেদন করেন উপাচার্য অধ্যাপক মো. আখতারুজ্জামান।

বাংলা একাডেমিতে শ্রদ্ধা নিবেদন শেষে বেলা পৌনে ১১টার দিকে হাবীবুল্লাহ সিরাজীর মরদেহ আজিমপুর কবরস্থানে নিয়ে যাওয়া হয়। সেখানে দ্বিতীয় জানাজা শেষে তাকে দাফন করা হয়।

বাংলা ভাষা ও সাহিত্যে অবদানের জন্য হাবীবুল্লাহ সিরাজী ২০১৬ সালে একুশে পদকে ভূষিত হন। ২০১৮ সালে ২০ ডিসেম্বর সরকার তাকে বাংলা একাডেমির মহাপরিচালকের দায়িত্ব দেয়।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
শ্রদ্ধা,বাংলা একাডেমি,হাবীবুল্লাহ সিরাজী
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close