কক্সবাজার প্রতিনিধি

  ০২ এপ্রিল, ২০২০

করোনা প্রতিরোধে কক্সবাজারে সেনাবাহিনীর কর্মকাণ্ড বৃদ্ধি

করোনাভাইরাস প্রতিরোধে কক্সবাজারে সেনাবাহিনীর সার্বিক কর্মকাণ্ড বৃদ্ধি পেয়েছে। এতে সকল স্তরের মানুষের স্বতঃস্ফূর্ত সাড়া মিলেছে। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে কক্সবাজার শহরের কেন্দ্রীয় বাস টার্মিনাল থেকে করোনা প্রতিরোধে সচেতনতা কার্যক্রম শুরু করা হয়।

এরপর কক্সবাজার শহরের কেন্দ্রীয় বাস টার্মিনাল, কলাতলী এলাকা ও ফিশারিঘাট এলাকায় জনসচেতনতা কর্মকাণ্ডের পাশাপাশি সেনাবাহিনীর তত্ত্বাবধানে জেলা প্রশাসনের উপস্থিতিতে শতাধিক দুস্থ ও খেটে খাওয়া দরিদ্র মানুষের মধ্যে চাল, ডাল, আলু, লবণ ও তেলসহ বিভিন্ন নিত্য প্রয়োজনীয় দ্রব্যসামগ্রী বিতরণ করা হয়।

সেনা সদস্যদের জনসচেতনতা তৈরীর লক্ষ্যে পরিচালিত নানাবিধ কর্মকাণ্ড তদারকির লক্ষ্যে এ সময় জিওসি ১০ পদাতিক ডিভিশন ও এরিয়া কমান্ডার কক্সবাজার এরিয়া মেজর জেনারেল মাঈন উল্লাহ চৌধুরীর নেতৃত্বে বৃহস্পতিবার সকালে জনসচেতনতামূলক কর্মসূচিতে কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লে. কর্নেল (অব.) ফোরকান আহমদ, পদাতিক ব্রিগেডের ব্রিগেড কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল আলীমুল আমীন, জেলা প্রশাসক কামাল হোসেন, ২ পদাতিক ব্রিগেডের ব্রিগেড কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল আলীমুল আমীন, পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন বিপিএমবারসহ সামরিক এবং বেসামরিক প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

কার্যক্রম শেষে সামরিক ও বেসামরিক প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা জিওসির সভাপতিত্বে সাগরপাড়সংলগ্ন আর্মি ওয়েল ফেয়ার ট্রাস্টের জলতরঙ্গে অনুষ্ঠিত করোনাসংক্রান্ত কনফারেন্সে যোগদান করেন।

জিওসি ১০ পদাতিক ডিভিশনের নেতৃত্বে পরিচালিত জনসচেতনতামূলক কর্মকাণ্ডের পাশাপাশি শহরের বিভিন্ন স্থানে জেলা প্রশাসনের মাধ্যমে অসহায় ও খেটে খাওয়া মানুষের মাঝে বিচ্ছিন্নভাবে ত্রাণবিতরণ কর্মকাণ্ড পরিচালনা করে তাদের ঘরে ফিরে যাওয়ার আহ্বান জানানো হয়।

জনকল্যাণে সেনাবাহিনীর গৃহীত এ ধরনের কর্মকাণ্ড ভবিষ্যতেও অব্যাহত থাকবে বলে রামু সেনানিবাস সূত্র থেকে জানানো হয়।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সেনাবাহিনী,করোনা,কক্সবাজার
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close