সাতক্ষীরা প্রতিনিধি

  ২১ জানুয়ারি, ২০১৯

শৃঙ্খলা ফেরাতে মহাসড়কে ডিসি

সড়ক-মহাসড়কে অবৈধ যানবাহনের ছড়াছড়ি, রাস্তার পাশের ফুটপাত দখল করে অবৈধ স্থাপনা নির্মাণ, যানজটে অতিষ্ঠ মানুষ। এছাড়া সড়ক দূর্ঘটনা নিত্য দিনের ঘটনা। তাই এবার সড়কে শৃঙ্খলা ফেরাতে রাস্তায় নেমেছেন সাতক্ষীরা জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামাল। ফিটনেসবিহীন যানবাহন আটকসহ ফুটপাত অবৈধ দখলমুক্ত করতে মাঠে নেমেছেন নিজেই।

সাতক্ষীরা জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামাল জানান, সাতক্ষীরার সড়কগুলোতে যে বিশৃঙ্খলা; এটা সকলকে সঙ্গে নিয়ে যে কোন মূল্যেই শৃঙ্খলার মধ্যে নিয়ে আসা হবে। শহরের মধ্যে কোন লেগুনা, মাহেন্দ্র চলবে না। এটা শহরের বাইরে নির্দিষ্ট স্থান দিয়ে চলবে। রুট পারমিট, লাইসেন্সবিহীন যানবাহন সাতক্ষীরার সড়কে চলতে দেওয়া হবে না। সাতক্ষীরা শহর হবে একটি পরিচ্ছন্ন শহর।

এছাড়া জেলা প্রশাসক আরো বলেন, শহরের ফুটপাত অবৈধ দখলমুক্ত করা হবে। ফুটপাত মানুষ যাতায়াতের জন্য ব্যবহার করবে। এটা যারা বিভিন্নভাবে অবৈধ দখল করে আছেন ইতোমধ্যে তাদের অপসারণ শুরু হয়েছে। জেলা প্রশাসনের তত্বাবধায়নে ভ্রাম্যমাণ আদালতের একাধিক টিম একযোগে অভিযান পরিচালনা করছে। অচিরেই সাতক্ষীরা শহর একটি পরিচ্ছন্ন শহরে রুপান্তরিত হবে সে লক্ষ্যেই কাজ শুরু করা হয়েছে। চলমান অভিযান সফল করতে সকল শ্রেণি পেশার মানুষের সহযোগিতা কামনা করেন তিনি।

এদিকে, সড়কে শৃঙ্খলা ফেরাতে জেলা প্রশাসক নিজেই সড়কে নামায় অবাক হয়েছেন সাতক্ষীরার মানুষ। ইতিপূর্বে কোনো জেলা প্রশাসকই নিজে এভাবে অভিযানে নামেননি।

জেলা প্রশাসকের অভিযানকে সাধুবাদ জানিয়ে শহরের খুলনা রোড এলাকার ব্যবসায়ী কামরুল ইসলাম বলেন, আগে কোনো জেলা প্রশাসক এভাবে রাস্তায় নামেননি। ইতোমধ্যে শহরের মধ্যের বিভিন্নস্থানে থাকে ফুটপাত দখল করে নির্মিত অবৈধ স্থাপনা অপসারণ করা হয়েছে। সাতক্ষীরা শহরের মধ্যে সড়কে শৃঙ্খলা ফিরতে শুরু করেছে।

সাতক্ষীরার সচেতন নাগরিক কমিটির সদস্য অ্যাড. ফাহিমুল হক কিসলু বলেন, শহরের যানজট নিরসন ও দূর্ঘটনা রোধে সাতক্ষীরাবাসীর পক্ষে আমরা বিভিন্ন সময় কর্মসূচি পালন করেছি। বর্তমান জেলা প্রশাসক মহোদয় সেই দাবির বাস্তবায়ন করছেন, যা এতদিনে কেউ করেননি। চলমান অভিযানকে সাতক্ষীরাবাসী স্বাগত জানিয়েছেন।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সাতক্ষীরা,জেলা প্রশাসক,মহাসড়ক
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close