রবিউল আলম ইভান, কুষ্টিয়া

  ০২ আগস্ট, ২০১৮

‘বিচার চাই, বিচাই চাই’ স্লোগানে মুখরিত কুষ্টিয়া

বাসচাপায় শিক্ষার্থীর মৃত্যুর প্রতিবাদ ও নিরাপদ সড়কের দাবিতে বিক্ষোভ

নিরাপদ সড়ক, বাস চালকদের ফাঁসি, মন্ত্রীদের দায়িত্বজ্ঞানহীন বক্তব্য না দিতে, শিক্ষার্থীদের বাস ভাড়া অর্ধেক করতে এবং সড়কের নিরাপদ ভ্রমণে সরকারের উদ্যোগ গ্রহণের দাবিতে কুষ্টিয়ায় মানববন্ধন ও বিক্ষোভ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার বেলা ১০টা থেকে ১২টা পর্যন্ত শহরের মজমপুর গেটে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়। স্কুল-কলেজ বন্ধ ঘোষণার পরেও কুষ্টিয়া শহরের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শত শত শিক্ষার্থী মানববন্ধন ও বিক্ষোভ মিছিলে অংশ নেয়। কুষ্টিয়া মজমপুর গেট থেকে মানবন্ধন শেষে বিক্ষোভ মিছিলটি খণ্ড খণ্ডভাবে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে কুষ্টিয়া সরকারি কলেজের সামনে শেষ হয়। বিক্ষোভ মিছিল থেকে ‘আই ওয়ান্ট জাস্টিজ’ স্লোগানে সারা শহর প্রকম্পিত হয়ে ওঠে। এ সময় শিক্ষার্থীদের আন্দোলনের সঙ্গে বিভিন্ন শ্রেণিপেশার মানুষ একাত্মতা ঘোষণা করেন।

বিক্ষোভ কর্মসূচি থেকে সরকারের দৃষ্টি আকর্ষণ করে আন্দোলনরত শিক্ষাথীরা জানান, দুই শিক্ষার্থী নিহতের ঘটনায় দায়ী বেপরোয়া ড্রাইভারকে ফাঁসি, নৌ-পরিবহন মন্ত্রীকে নিঃশ্বর্ত ক্ষমা, প্রত্যেক সড়কের দুর্ঘটনা প্রবণ এলাকায় স্পিড ব্রেকার দিতে হবে। সড়ক দুর্ঘটনায় নিহত ছাত্রছাত্রীদের দায়ভার সরকারকে নিতে হবে। শিক্ষার্থীরা বাস থামানোর সিগন্যাল দিলে থামিয়ে তাদেরকে নিতে হবে। শুধু ঢাকা নয়, সারাদেশের শিক্ষার্থীদের জন্য হাফ ভাড়ার ব্যবস্থা করতে হবে। ফিটনেসবিহীন গাড়ি রাস্তায় চলাচল বন্ধ ও লাইসেন্স ছাড়া চালকরা গাড়ি চালাতে পারবেন না এবং বাসে অতিরিক্ত যাত্রী নেয়া যাবে না।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বিক্ষোভ,কুষ্টিয়া,মানববন্ধন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist