reporterঅনলাইন ডেস্ক
  ০৮ মে, ২০১৮

একনেকে সোয়া ১৩ হাজার কোটি টাকার ১৩ প্রকল্প অনুমোদন

জাতীয় অর্থনৈতিক পরিষদের (একনেক) নির্বাহী কমিটির সভায় ১৩ হাজার ২৮৮ কোটি ৬০ লাখ টাকা ব্যয়ে মোট ১৩টি প্রকল্পের চূড়ান্ত অনুমোদন দেওয়া হয়েছে। আজ মঙ্গলবার রাজধানীর শেরে বাংলা নগরে এনইসি সম্মেলন কক্ষে অনুষ্ঠিত একনেক সভার চেয়ারপারসন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৈঠকে এই অনুমোদর দেয়া হয়। সভাশেষে সাংবাদিকদের ব্রিফিংকালে পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল এসব তথ্য নিশ্চিত করেছেন। সভায় বাস ও ট্রাক চালকদের জন্য দূরপাল্লার হাইওয়েতে বিশ্রামাগার নির্মাণেরও নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী।

একনেক সভা সূত্রে জানা গেছে, আঞ্চলিক সড়ক যোগাযোগ প্রতিষ্ঠার লক্ষ্যে ‘জয়দেবপুর-চন্দ্রা-টাঙ্গাইল-এলেঙ্গা মহাসড়ক ৪ লেনে উন্নীতকরণ’ প্রকল্প অনুমোদন দেওয়া হয়। সাউথ এশিয়া সাবরিজিওনাল ইকোনমিক কো-অপারেশন (সাসেক) সড়ক সংযোগের আওতায় এটা বাস্তবায়িত হবে। প্রকল্পের মোট ব্যয় নির্ধারণ করা হয়েছে ৫ হাজার ৫৯৩ কোটি ১৬ লাখ টাকা। ৭০ কিলোমিটার সড়ক ২ লেন থেকে ৪ লেনে উন্নীত করা হবে। প্রকল্পের আওতায় ১৩টি আন্ডারপাস, ১১মিটার ফ্লাইওভার, ৭৬টি কালভার্ট ও ৫৩টি ছোট সেতু থাকবে। এসবের পাশাপাশি চালকদের জন্য প্রয়োজন অনুযায়ী বিশ্রামাগার নির্মাণ করা হবে।

পরিকল্পনামন্ত্রী বলেন, চালকদের জন্য হাইওয়েতে বিশ্রামাগার থাকলে সেখানে খাওয়া-দাওয়ার পাশাপাশি একটু বিশ্রাম নিতে পারবেন। বিদেশেও ১০ থেকে ১৫ কিলোমিটার পর পর বিশ্রামাগার আছে। প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী চালকদের জন্য বিশ্রামাগারের ব্যবস্থা করা হবে।

পিডিএসও/মুস্তাফিজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
প্রকল্প অনুমোদন,হাজার কোটি টাকা,একনেক
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist