চৌহালী (সিরাজগঞ্জ) প্রতিনিধি

  ১৫ আগস্ট, ২০২০

চৌহালী তীররক্ষা বাঁধের ১৫০ মিটার এলাকাজুড়ে ধস

সিরাজগঞ্জের চৌহালী উপজেলায় যমুনার তীররক্ষা বাঁধের ১৫০ মিটার এলাকাজুড়ে ধস নেমেছে।

জানা গেছে, সিরাজগঞ্জের চৌহালী ও টাঙ্গাইলের নাগরপুর উপজেলা রক্ষায় ৭ কিলোমিটার দৈর্ঘ্যরে এ বাঁধে দফায় দফায় ধসে এ পর্যন্ত প্রায় ৪০০ থেকে ৫০০ মিটার নদীতে বিলীন হয়েছে। গত তিন বছর বাঁধ ভাঙন বন্ধ থাকলেও আবারও নতুন করে তিন স্থানে ১৫০ মিটার এলাকা জুড়ে ধ্বস দেখা দিয়েছে। এতে স্থানীয়দের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। বাঁধে ধসের কারণে নতুন করে হুমকির মুখে পড়েছে চৌহালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, সিনিয়র ফাজিল মাদরাসা, খাষকাউলিয়া বালিকা উচ্চ বিদ্যালয়, চৌহালী আদর্শ উচ্চ বিদ্যালয়, সদর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়, এসবি এম কলেজ, কে কে জোতপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, খাষকাউলিয়া পূর্বপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও সরকারি কলেজসহ অন্যান্য স্থাপনা।

চৌহালী উপজেলা চেয়ারম্যান ফারুক হোসেন সরকার জানান, ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শন করেছি। ধস দেখা দেওয়া এলাকায় ডাম্পিংয়ের জন্য দুই হাজার জিও ব্যাগ পেলার অনুমোদন হয়েছে বলেও জানান তিনি।

ইউএনও আফসানা ইয়াসমিন বলেন, পানি বৃদ্ধি-কমাতেও ভাঙন দেখা দেয়। নদীর পাড়রক্ষা বাঁধের পৃথক তিন স্থানে ধ্বস দেখা দেওয়ার পর ঘটনাস্থল পরিদর্শন করেছি। পাউবোর সঙ্গে এ বিষয়ে কথা বলেছি। ভাঙন ঠেকাতে তারা দ্রুত ডাম্পিংয়ের কাজ শুরু করবে।

টাঙ্গাইল পাইবোর নির্বাহী প্রকৌশলী নুরুজ্জামান বলেন, ‘বারবার ধসের কারণে আমরাও বিব্রত। ধসের সংবাদ পেয়ে এলাকা পরিদর্শন করা হয়েছে। ভাঙন রোধে ধস এলাকায় দ্রুত জিওব্যাগ ডাম্পিং করা হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close