বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি

  ১৯ অক্টোবর, ২০১৯

বাউফলে যৌতুলোভী স্বামীর নির্যাতনে হাসপাতালে গৃহবধূ

পটুয়াখালীর বাউফলে যৌতুক দিতে না পারায় রোজিনা বেগম (২৫) নামের এক গৃহবধূ পাষন্ড স্বামীর নির্যাতনের শিকার হয়ে হাসপাতালের বিছানায় কাতরাচ্ছেন। গত বুধবার রাতে স্বামী রুহুল আমিনের দাবিকৃত টাকা দিতে অস্বিকৃতি জানালে তার উপর নেমে আসে অমানুসিক নির্যাতন।

গত বৃহস্পতিবার রাতে অসুস্থ রোজিনা জানায়, ৪ বছর আগে উপজেলার কেশবপুর ইউনিয়নের বাজেমহল গ্রামের আব্দুল রাজ্জাক হাওলাদারে ছেলে রুহুল আমিনের সঙ্গে তার বিয়ে হয়। কালিশুরী ইউনিয়নের শিবপুর গ্রামে আমার বাবার বাড়ি। বিয়ের সময় আমার বাবা জীবিত ছিলো না। বড় ভাই ইউসুফ হাওলাদার বোনের সুখের জন্য দর্জির কাজ করে স্বর্ণালংকার ও আসবাবপত্রসহ প্রায় ২ লাখ টাকার মালামাল দেয়। কিন্তু বিয়ের পর থেকে যৌতুকের দাবিতে স্বামীর অত্যাচার নির্যাতনে অতিষ্ঠ হয়ে ওঠে রোজিনার স্বাভাবিক জীবন। বিয়ের ৪/৫ মাসের মাথায় মোটর সাইকেল কেনার দাবি করেন রুহুল।

বড় ভাই ইউসুফ হাওলাদার জানান রুহুল বিভিন্ন সময় বিভিন্ন কারন দেখিয়ে আমার কাছ থেকে যৌতুকের টাকা নেয়। বোনের সুখের কথা চিন্তা করে প্রথমে ৯৫ হাজার তার পরে ৩৫, এবং কয়েক মাস আগে ২০ হাজার টাকা দিয়েছি। এর কিছুদিন যেতে না যেতেই রুহুল আমিন বায়না ধরে তাকে ব্যবসা করার জন্য ১ লাখ টাকা দিতে হবে। বাবার বাড়ি থেকে যৌতুক দেওয়ার অক্ষমতার কথা ভেবে রোজিনা দিনের পর দিন অনেকটা নিরবেই অত্যাচার নির্যাতন সয়ে যায়। রোজিনার আইরিন (৩) ও জামিলা (৪ মাস) নামের ২টি কন্যা সন্তান রয়েছে। শুরু হয় অমানুষিক নির্যাতন। বুধবার রাতে আবার ১ লাখ টাকার জন্য রোজিনাকে চাপ দেয় রুহুল। এ সময় অস্বীকার করলে নির্যাতনের খরগ নেমে আসে রোজিনার ওপর। শরীরের গোপন অঙ্গে কৌশল করে পেটানো হয়েছে যাতে কাউকে দেখাতে না পারে শরীরের স্পর্শকাতর স্থানগুলোতে খুঁচিয়ে খুঁচিয়ে জখম করে ঘরের মধ্যে আটকে রাখে। পরের দিন খবর পেয়ে বড় ভাই ইউসুফ স্থানীয় মহিলা ইউপি সদস্য লিপি আক্তার এর সহায়তায় ওই বাড়ির বন্দিদশা থেকে রোজিনাকে উদ্ধার করে উপজেলা বাউফল হাসপাতালে ভর্তি করে।

এ ঘটনায় বাউফল থানার ওসি খন্দকার মোস্তাফিজুর বলেন, এখনও পর্যন্ত কোন অভিযোগ পায়নি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close