গাজীপুর প্রতিনিধি

  ১৫ অক্টোবর, ২০১৯

মহাকাশ বিজ্ঞান বিভাগ চালু করতে কমিটি গঠন

জাতীয় বিশ্ববিদ্যালয়ে মহাকাশ বিজ্ঞান বিভাগ চালু করতে কমিটি গঠন করা হয়েছে। গতকাল সোমবার জাতীয় বিশ্ববিদ্যালয়ের মূল ক্যাম্পাসের সিনেট হলে অ্যাকাডেমিক কাউন্সিলের ৯০তম সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

বিশ্ববিদ্যালয়ে জনসংযোগ, তথ্য ও পরামর্শ দফতরের পরিচালক (ভারপ্রাপ্ত) মো. ফয়জুল করিম বলেন, এছাড়াও সভায় অসদুপায় অবলম্বনের জন্য কলেজ শিক্ষককে শাস্তি প্রদান এবং জাতীয় বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদেরকে বিভিন্ন অধিভুক্ত কলেজসমূহে পদায়নের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তিনি জানান, সভায় মহাকাশ বিজ্ঞান বিভাগ চালুর জন্য ফিজিবিলিটি স্টাডি করতে জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. মশিউর রহমানকে আহ্বায়ক করে তিনজন ডিন ও একজন বিষয়ভিত্তিক বিশেষজ্ঞসহ ৫ সদস্যের কমিটি গঠন করা হয়েছে।

এ ছাড়া কলেজ অধ্যক্ষের স্বাক্ষর জাল করে ছুটি নিয়ে জাতীয় বিশ্ববিদ্যালয়ের এম ফিল প্রোগ্রামে ভর্তি হওয়ার দায়ে নেত্রকোনার খালিয়াজুরী উপজেলার কৃষ্ণপুর হাজী আলী আকবর কলেজের প্রভাষক মুহাম্মদ আব্দুল্লাহ আল মামুনের রেজিস্ট্রেশন বাতিল এবং আজীবনের জন্য তাকে জাতীয় বিশ্ববিদ্যালয়ের সঙ্গে সকল প্রকার কর্মকা- থেকে নিভৃত রাখার সিদ্ধান্ত হয়েছে।

সভায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. হারুন-অর-রশিদের সভাপতিত্বে অনুঠিত সভায় জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. হাফিজ মুহাম্মদ হাছান বাবু, প্রফেসর ড. মশিউর রহমান, কোষাধ্যক্ষ প্রফেসর নোমান উর-রশীদ, রেজিস্ট্রার মোল্লা মাহফুজ আল-হোসেনসহ ৩৮ জন অ্যাকাডেমিক কাউন্সিলের সদস্য উপস্থিত ছিলেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close