সাতক্ষীরা প্রতিনিধি

  ১২ জুন, ২০১৯

১৫০০ টাকা দিয়েও ভিজিডির কার্ড পেলেন না ভিখারি পারু

সাতক্ষীরার শ্যামনগর উপজেলার রমজাননগর ইউনিয়নের সোরা গ্রামের অসহয় বিধবা পারু বিবি। মৃত. বাবা কালু গাজীর বাড়ীতে ভিক্ষাবৃত্তি করে জীবিকা নির্বাহ করেন। একদিকে বিধবা অন্যদিকে বয়স ৬৫ হলেও তার ভাগ্যে জোটেনি একটি বিধবা কার্ড বা ৩০ কেজি চালের ভিজিডি কার্ড। এক সময় নিরুপায় হয়ে একটি কার্ডের জন্য পারু বিবি শরনাপন্ন হন রমজাননগর ইউনিয়নের ৬ নং ওয়ার্ডের ইউপি সদস্য নুরুজ্জামান গাজীর নিকট। পারু বিবি জানান, মৃত. বাবার বাড়ির কোনে ছোট একটা কুড়ে ঘরে বসবাস করি। ত্রিশ বছর আগে স্বামী মারা গেছেন। সেই থেকেই পিতার বাড়ীর এককোণে ছোট একটা কুড়ে ঘরে থেকে ভিক্ষা করে জিবীকা নির্বাহ করে আসছি। দেখাশুনা করার মত কেউ নেই আমার।

পারু বিবি আরও বলেন, একটা ত্রিশ কেজি চালের কার্ড পাওয়ার জন্য ইউপি সদস্য নুরুজ্জামান গাজীর কাছে গেলে দুই হাজার টাকা দাবী করে। আমি ভিক্ষা করে রোজগার করা ১৫০০ টাকা মেম্বারকে দেই। কিন্তু এক বছর ধরে আমাকে ঘুরিয়েছে। আজও কার্ড করে দেয়নি, টাকাও ফেরৎ দেয়নি। কখনো কোন সরকারি সহযোগিতাও কেউ করে না।

তবে এসব অভিযোগের বিষয়ে স্থানীয় ইউপি সদস্য নুরুজ্জামান গাজী বলেন, ‘আমি পারু বিবির তার কাছ থেকে কোন টাকা পয়সা নেয়নি।’

এ বিষয়ে রমজাননগর ইউনিয়নের চেয়ারম্যান শেখ আল মামুন বলেন, ‘ঘটনাটি জানার পরপর আমি পারু বিবির খোঁজ খবর নিচ্ছি। তাকে সরকরিভাবে সহযোগিতা করা হবে।’ এ বিষয়ে শ্যামনগর উপজেলা নির্বাহী অফিসার মো. কামরুজ্জামানের সঙ্গে একাধিকবার যোগাযোগ করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close