বগুড়া প্রতিনিধি

  ২১ সেপ্টেম্বর, ২০১৮

শতভাগ বিদ্যুতায়নের আওতায় আসছে শেরপুর উপজেলা

শতভাগ বিদ্যুতায়নের আওতায় আসছে বগুড়ার শেরপুর উপজেলা। আগামী অক্টোবর মাসেই এই উপজেলাকে শতভাগ বিদ্যুতায়িত হিসেবে ঘোষণা করা হবে। ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্যোগ ঘরে ঘরে বিদ্যুৎ’ প্রকল্পের মাধ্যমে উপজেলার ২২২টি গ্রামের ঘরে ঘরে বিনামূল্যে বিদ্যুৎ পৌঁছে দেওয়ার পরিকল্পনা বাস্তবায়ন করছে বগুড়া পল্লী বিদ্যুৎ সমিতি-২। এজন্য সমিতির শেরপুর আঞ্চলিক কার্যালয়ের উপমহাব্যবস্থাপক আল আমিন চৌধুরী কাজ করছেন। নতুন লাইন নির্মাণসহ প্রতিটি গ্রামে বিদ্যুৎ সংযোগ পৌঁছে দেওয়ার কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে।

পল্লী বিদ্যুৎ সমিতির শেরপুর আঞ্চলিক কার্যালয়ের উপমহাব্যবস্থাপক আল আমিন চৌধুরী বলেন, এই উপজেলার ১০টি ইউনিয়নে পল্লী বিদ্যুতের গ্রাহক সংখ্যা ৫২ হাজার ৭০০। তবে শতভাগ বিদ্যুতায়িত হলে ৭৪৯.৫০ কিলোমিটার লাইনে গ্রাহক সংখ্যা দাঁড়াবে প্রায় ৬০ হাজার। এর মধ্যে ভারী শিল্প কারখানা রয়েছে ৫৭টি। আর গভীর-অগভীর গ্রাহকের সংখ্যা এক হাজার ৬২১টি। বিল পরিশোধের ব্যাপারে সবাই সচেতন। নির্দিষ্ট সময়ের মধ্যেই তারা বিল পরিশোধ করে থাকেন।

পল্লী বিদ্যুতের এই কর্মকর্তা আরো বলেন, আগামী এক মাসের মধ্যে বিদ্যুৎ সংযোগ প্রত্যাশী শতভাগ পরিবারের মাঝে বিদ্যুৎ সুবিধা পৌঁছে দেওয়া হবে। এদিকে, প্রধানমন্ত্রীর উদ্ভাবনী উদ্যোগ ‘ঘরে ঘরে বিদ্যুৎ’ কর্মসূচি বাস্তবায়নে অগ্রণী ভূমিকা পালন করায় পল্লী বিদ্যুৎ সমিতির শেরপুর আঞ্চলিক কার্যালয়ের প্রধান কর্তা আল আমিন চৌধুরীকে স্বীকৃতিস্বরূপ ‘দেশ সেরা’ কর্মকর্তা হিসেবে ঘোষণা করা হয়েছে। বাংলাদেশ পল্লী বিদ্যুৎ সমিতির পক্ষ থেকে গত ৯ আগস্ট এই ঘোষণা দেওয়া হয়েছে বলে সংশ্লিষ্ট অফিস সূত্রে জানা যায়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close