reporterঅনলাইন ডেস্ক
  ২১ সেপ্টেম্বর, ২০১৯

খোঁচা

মহেন্দ্র সিং ধোনি ও রোহিত শর্মার মতো ক্রিকেটারকে পাশে পেয়েছেন বলেই অধিনায়ক হিসেবে সাফল্যের মুখ দেখেছেন বিরাট কোহলি। এমনটাই মনে করেন ভারতীয় দলের সাবেক ওপেনার ও দেশটির ক্ষমতাসীন দল বিজেপির বর্তমান সংসদ সদস্য গৌতম গম্ভীর।

বিরাট কোহলির নেতৃত্বের প্রশংসা করলেও তাকে এভাবেই খোঁচা দিয়েছেন গম্ভীর। তার কথায়, ফ্র্যাঞ্চাইজি লিগে সাফল্য একজন অধিনায়কের নেতৃত্বের আসল পরিচয়। আর সেখানে অনেক পিছিয়ে কোহলি। একটি বিশ্ববিদ্যালয়ের অনুষ্ঠানে যোগ দিয়ে গম্ভীর বলেন, ‘এখনো অনেকটা পথ যেতে হবে বিরাটকে। বিশ্বকাপে অধিনায়ক হিসেবে সে ভালো পারফর্ম করলেও লম্বা পথ পাড়ি দেওয়া বাকি। আন্তর্জাতিক ক্রিকেটে দীর্ঘ সময় ও রোহিত শর্মা, এম এস ধোনির মতো ক্রিকেটারদের পাশে পেয়েছে। কিন্তু অধিনায়কত্বের আসল পরিচয় আইপিএলের মতো ফ্র্যাঞ্চাইজি লিগে। যখন তোমার পাশে সেই অর্থে বড় নাম কেউ থাকবে না।’

এ প্রসঙ্গে মুম্বাই ইন্ডিয়ান্স অধিনায়ক হিসেবে রোহিত শর্মা ও চেন্নাই সুপার কিংস অধিনায়ক হিসেবে মহেন্দ্র সিং ধোনির সাফল্যের কথা তুলে ধরেন ৩৭ বছর বয়সি সাবেক ক্রিকেটার। সে তুলনায় রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের দলনেতা হিসেবে বিরাট কোহলি যে বেশ কিছুটা পিছিয়ে, তা মনে করিয়ে দিয়েছেন তিনি। পাশাপাশি টেস্ট ক্রিকেটে রোহিত শর্মাকে দিয়ে ওপেন করানোর পক্ষেও সুর চড়িয়েছেন ভারতের হয়ে দুটি বিশ্বকাপ ও কলকাতার হয়ে দুটি আইপিএল শিরোপা জেতা ক্রিকেটার।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close