ক্রীড়া প্রতিবেদক

  ২০ ফেব্রুয়ারি, ২০১৯

মুক্তিযোদ্ধার নাটকীয় ড্র

বসুন্ধরাকে রুখে দিল বিজেএমসি

প্রিমিয়ার লিগে টানা ৫ ম্যাচ জিতে উড়ছিল নবাগত বসুন্ধরা। নীলফামারী-ঢাকা-গোপালগঞ্জ ৩ ভেন্যুতেই প্রতিপক্ষকে দুমড়ে দিয়েছেন ড্যানিয়েল কলিন্দ্রেস-মতিন মিয়ারা। নোয়াখালীতে গিয়ে থামল তাদের জয়রথ। প্রতিপক্ষ বিজেএমসির সঙ্গে পেরে উঠল না বসুন্ধরা। অবশ্য ম্যাচের আগেই মাঠ দেখে হতাশ হয়েছিল নবাগত দলটি। বসুন্ধরার স্প্যানিশ কোচ অস্কার ব্রুজোন নোয়াখালীর ভেন্যুকে তো উল্লেখ করেছেন ‘গরু চরানোর মাঠ’ বলে।

বসুন্ধরার টানা ৫ জয়ের বিপরীতে ৬ ম্যাচে মাত্র ২ ড্রয়ে ২ পয়েন্ট ছিল বিজেএমসির পুঁজি। এমন একটি দল পেয়ে কোথায় উড়িয়ে দেবে, উল্টো বলের নিয়ন্ত্রণ রাখতে গিয়ে বারবার খাবি খেলেন কলিন্দ্রেসরা। প্রতিপক্ষের তুলনায় বলের দখল ও আক্রমণে এগিয়ে থাকলেও অন্যান্য মাঠের মতো বল পায়ে জমিয়ে রাখতে পারছিলেন না তারা। স্বাভাবিকভাবে বিজেএমসি হোম ভেন্যুতে নিজেদের খেলাটা ঠিকই খেলে আটকে দিয়েছে বসুন্ধরাকে। কপাল ভালো ৭৭ মিনিটে লাল কার্ড দেখে ডিফেন্ডার নাসিরউদ্দিন চৌধুরী মাঠ ছাড়ার পরেও ১০ খেলোয়াড় নিয়েও ড্র নিয়ে মাঠ ছাড়তে পেরেছে বসুন্ধরা।

স্বাভাবিকভাব বিজেএমসির লক্ষ্য ছিল ড্র। মাঠে অহেতুক সময় নষ্ট করতে দেখা গেছে তাদের খেলোয়াড়দের। এছাড়া পোস্টের নিচে বসুন্ধরার সামনে বাধা হয়ে দাঁড়িয়েছিলেন বিজেএমসির গোলরক্ষক আবদুল কাশেম মিলন। দুর্দান্ত কয়েকটি সেভ করেছেন। আর একবার গোললাইন থেকে বল ক্লিয়ার করে বিজেএমসিকে বাঁচিয়েছেন ক্যামেরুনের সেন্টারব্যাক বাইবেক।

এই ড্রয়ে ৬ ম্যাচ শেষে ১৬ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে বসুন্ধরা। ১ ম্যাচ বেশি খেলে ১৮ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে আবাহনী লিমিটেড। আর ৭ ম্যাচ খেলে ৩ ড্রয়ে ৩ পয়েন্ট নিয়ে ১১তম স্থানে বিজেএমসি।

দিনের আরেক ম্যাচে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ২ গোলে পিছিয়ে পড়েও দারুণভাবে ঘুরে দাঁড়িয়ে মুক্তিযোদ্ধা সংসদের সঙ্গে ড্র করেছে রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close