আন্তর্জাতিক ডেস্ক

  ১৬ ফেব্রুয়ারি, ২০১৭

পদত্যাগ করছেন মার্কিন সিক্রেট সার্ভিসের পরিচালক

মার্কিন সিক্রেট সার্ভিসের পরিচালক জোসেফ ক্ল্যান্সি ‘ব্যক্তিগত কারণে’ আগামী মাসে পদত্যাগ করতে যাচ্ছেন বলে খবর পাওয়া গেছে। প্রেসিডেন্ট ও তার পরিবারের নিরাপত্তা নিশ্চিত করতে কাজ করে সাত হাজার সদস্যের সংস্থা-সিক্রেট সার্ভিস।

এ সংস্থা গত মঙ্গলবার এক ঘোষণায় বলেছে, ক্ল্যান্সি প্রায় তিন দশক দায়িত্ব পালনের পর আগামী ৪ মার্চ পদত্যাগ করতে যাচ্ছেন। টুইটারে প্রকাশিত ঘোষণায় সিক্রেট সার্ভিসের পক্ষ থেকে ২৯ বছর দায়িত্ব পালনের জন্য ক্ল্যান্সির প্রতি কৃতজ্ঞতা জানানো হয়। প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সিক্রেট সার্ভিসের পরিচালকের প্রশংসা করার মাত্র তিন সপ্তাহ পর তিনি পদত্যাগ করতে যাচ্ছেন।

৭০ বছর বয়সী ক্ল্যান্সি তার কর্মীদের কাছে লিখিত এক নোটে বলেছেন, নতুন প্রেসিডেন্ট ও তার প্রশাসন তাকে যথেষ্ট সহযোগিতা করছে; কিন্তু তারপরও ‘ব্যক্তিগত কারণে’ তিনি পদত্যাগ করছেন। তিনি তার কর্মীদের আরো বলেন, পরিচালকের পদে নতুন ব্যক্তি এলে যে আপনারা আরো ভালো থাকবেন সে বিষয়টি আমি হলফ করে বলতে পারি।

ওয়াশিংটনে নিযুক্ত রুশ রাষ্ট্রদূতের সঙ্গে টেলিফোনে রাষ্ট্রীয় গোপন বিষয়ে কথা বলার দায় মাথায় নিয়ে ট্রাম্পের নিরাপত্তা উপদেষ্টা মাইকেল ফ্লিনের পদত্যাগের এক দিন পর সিক্রেট সার্ভিসের পরিচালকের পদত্যাগের ঘোষণা প্রকাশিত হলো। তার পদত্যাগের ফলে প্রশাসন চালাতে গিয়ে ট্রাম্প আরো বেশি জটিলতার সম্মুখীন হবেন বলে পর্যবেক্ষকরা মনে করছেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist