মো. শাহ আলম, খুলনা

  ১৩ ডিসেম্বর, ২০১৮

খুলনার সবগুলো আসনে হেভিওয়েট প্রার্থীদের প্রচার ও গণসংযোগে মুখর

খুলনায় নির্বাচনী প্রচার প্রচারণা বেশ জমে উঠেছে। প্রচারণা শুরুর তৃতীয় দিনেই হেভিওয়েট প্রার্থী ও কেন্দ্রীয় প্রভাবশালী নেতাদের পদচারণায় মুখর হয়ে উঠেছে খুলনা। খুলনা-২ আসনে নৌকার প্রার্থী সেখ সালাহ উদ্দীন জুয়েল ও ধানের শিষের প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু, খুলনা-৪ আসনে নৌকার প্রার্থী আব্দুস সালাম মূর্শেদী এমপি ও ধানের শিষের প্রার্থী বিএনপির কেন্দ্রীয় নেতা আজিজুল বারী হেলাল, খুলনা-৩ আসনে সাবেক প্রতিমন্ত্রী নৌকার প্রার্থী মন্নুজান সুফিয়ান এমপি, বিএনপির কেন্দ্রীয় নেতা ধানের শিষের প্রার্থী রফিকুল ইসলাম বকুল, খুলনা-৫ আসনে মৎস্যমন্ত্রী নৌকার প্রার্থী নারায়ন চন্দ্র চন্দ ও ধানের শিষের প্রার্থী জামায়াতের কেন্দ্রীয় নায়েবে আমীর গোলাম পরওয়ার। এছাড়াও শেখ হেলাল উদ্দিন এমপি ও বিসিবির পরিচালক শেখ সোহেল, শেখ জুয়েলের স্ত্রী শেখ সাহানা ইয়াসমিন নির্বাচনী মাঠে সরব রয়েছেন।

খুলনা-২ আসনে মহাজোট মনোনীত প্রার্থী সেখ সালাহ্ উদ্দিন জুয়েল গত মঙ্গলবার বিকেলে গণসংযোগ শেষে ২১নং ওয়ার্ডের কদমতলায় পথসভা করেন। এর আগে তিনি বাজার এলাকায় গণসংযোগ করেন।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক শেখ সোহেল গত মঙ্গলবার সন্ধ্যায় ১৮নং ওয়ার্ড যুবলীগ আয়োজিত পথসভায় প্রধান অতিথির বক্তৃতা করেন। বঙ্গবন্ধুর ভ্রাতুস্পুত্র সেখ সালাহ্উদ্দিন জুয়েলের স্ত্রী শেখ সাহানা ইয়াসমিন মহানগর মহিলা আওয়ামী লীগ ও যুব মহিলা লীগের নেতৃবৃন্দের সঙ্গে কয়েকবার সভা করেছেন। তিনি নেতা কর্মীদের দিক নির্দেশনা দিচ্ছেন কিভাবে ভোটারদের মন জয় করা যায়।

এ আসনে জাতীয় ঐক্যফ্রন্ট সমর্থিত বিএনপি মনোনীত প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু বলেছেন, দুই কোটি তরুণ ভোটার আগামী নির্বাচনে রাজনৈতিক দলগুলোর জয় পরাজয় নির্ধারণ করবে। এসব তরুণরা গত এক যুগ ধরে তাদের শৈশব ও কৈশর কাটিয়েছে আওয়ামী দুঃসময়ের নানা অরাজতা-অপকর্ম-লুটপাট-দখলবাজি দেখতে দেখতে। এই দুঃশাসনের জবাব তারা ব্যালটের মাধ্যমে প্রদান করবে। নির্বাচনে বিএনপির নেতৃত্বাধীন ২০ দল ও জাতীয় ঐক্যফ্রন্ট ক্ষমতাসীন হলে শিল্পনগরী খুলনার উন্নয়ন, শ্রমিকদের বকেয়া মজুরী-ভাতা পরিশোধ, মংলা বন্দরের আধুনিকায়ন ও উত্তরোত্তর উন্নতি ঘটানো হবে।

খুলনা-৩ আসনের আ.লীগ মনোনীত সংসদ সদস্য প্রার্থী বেগম মন্নুজান সুফিয়ান এমপি বলেছেন আ.লীগ সরকার শিল্প ও শ্রমিক বান্ধব সরকার। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পর খুলনার শিল্পাঞ্চলের বন্ধ কলকারখান চালু করেছে। গতকাল বুধবার ১০ নং ওয়ার্ডে গনসংযোগ চলাকালে খালিশপুর পৌর সুপার মার্কেট সংলগ্ন দারুল মোকাররাম মাদরাসায় নির্বাচনী সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন। এ সময় মাদরাসা পরিচালনা কমিটির সভাপতি আলহাজ¦ আশরাফুল ইসলামের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ১০ নং ওয়ার্ড কাউন্সিলর কাজী তালাত হোসেন কাউটের পরিচালনায় সভায় বক্তৃতা করেন নগর আ.লীগ নেতা মুক্তিযোদ্ধা নুর ইসলাম বন্দ, শেখ ফারুক আহমেদ, আলহাজ¦ মনিরুল ইসলাম বাশার, ডা. এসএম মজিবর রহমান, কাজী শাফায়েত হোসেন প্যারেট, নজির বীন হাশেম।

খুলনা-৪ (রূপসা-দিঘলিয়া-তেরখাদা) আসনে আ.লীগের নৌকা প্রতীকের প্রার্থী বিশিষ্ট শিল্পপতি আব্দুস সালাম মূর্শেদী এমপি বিভিন্ন এলাকায় নির্বাচনী গণসংযোগ ও পথসভা করেছেন। গত মঙ্গলবার দিঘলিয়ার নগরঘাটা ফেরিঘাট মোড়, আর ডি এন মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গন, আয়তুননেসা বালিকা মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গন, দেয়াড়া মাঠসহ বিভিন্ন স্থানে নির্বাচনী সভা করেন সালাম মূর্শেদী। পরে তিনি দিঘলিয়া উপজেলা রিক্সা-ভ্যান শ্রমিক ইউনিয়ন কার্যালয়ে মতবিনিময় সভা করেন। এদিকে আব্দুস সালাম মূর্শেদীর পক্ষে গতকাল রূপসা ও দিঘলিয়ার বিভিন্ন স্থানে গণসংযোগ ও উঠান বৈঠক করেছেন তার সহধর্মিণী সারমিন সালাম।

খুলনা-৫ (ডুমুরিয়া-ফুলতলা) আসনে আওয়ামী লীগ দলীয় প্রার্থী ও মৎস্যমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ’র নৌকা মার্কার পক্ষে কর্মীসভা করেছেন। গতকাল বুধবার সকালে ডুমুরিয়ার শঙ্খ মহল সিনেমা হলে সভাটি অনুষ্ঠিত হয়। গুটুদিয়া ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে দলীয় কার্যালয়ে বিকেল ৪টায় নির্বাচন পরিচালনা কমিটির বিশেষ নির্বাচনী সভা হয়েছে।

খুলনা-৩ আসনের ধানের শীষ প্রতীকের প্রার্থী রকিবুল ইসলাম বকুল গতকাল সকাল ১০টায় খালিশপুর নগরীর ১০নং ওয়ার্ডের গোয়ালখালি কবরস্থান মোড় থেকে নির্বাচনী গণসংযোগ শুরু করেন। এ সময় তিনি মহাসিন কলেজ মোড়, খালিশপুর মেগার মোড় হয়ে ওয়ার্ডের বিভিন্ন এলাকায় প্রচারণা চালান। তিনি এলাকাবাসীর সঙ্গে কুশল বিনিময় করেন এবং শ্রমিক নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময় করেন। পরে তিনি আসনের খালিশপুর থানার নেতৃবৃন্দের সঙ্গে এক নির্বাচনী মত বিনিময় সভায় অংশগ্রহণ করেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close