এইচ আর তুহিন, যশোর

  ১০ মে, ২০১৯

তামান্না কি অসচ্ছলতা জয় করতে পারবে?

শারীরিক প্রতিবন্ধকতা জয় করে তামান্না আক্তার নূরা জিপিএ-৫ পেলেও, আর্থিক অসচ্ছলতার কারণে ভালো কলেজে ভর্তি হওয়া তার জন্য অনিশ্চিত হয়ে পড়েছে। তার বাবার আর্থিক অবস্থা ভালো নয়। ভালো কলেজে পড়তে হলে শহরে থাকতে হবে। শারীরিক কারণে একা একা মেসে থাকাও তার সম্ভব নয়। পরিবার নিয়েও শহরে থাকার সক্ষমতা তাদের নেই। তাই ভালো ফল করেও মন ভালো নেই তামান্নার।

তামান্না আক্তার নূরার জন্মগতভাবেই দুই হাত ও এক পা নেই। শরীরে শুধু একটিমাত্র পা-ই তার সম্বল। এক পায়ে লিখে এবার এসএসসিতে বিজ্ঞান বিভাগ থেকে জিপিএ-৫ পেয়েছে সে। নূরা যশোরের ঝিকরগাছা উপজেলার বাঁকড়া ইউনিয়নের আলীপুর গ্রামের রওশন আলী ও খাদিজা পারভীন শিল্পীর মেয়ে।

ঝিকরগাছার বাঁকড়া জেকে মাধ্যমিক বিদ্যালয় থেকে ২০১৯ সালের এসএসসি পরীক্ষায় গড় জিপিএ-৫ পেয়েছে। এর আগে জেএসসিতেও জিপিএ-৫ পেয়েছিল তামান্না। অদম্য এ মেয়েটি ২০১৩ সালে প্রাথমিক সমাপনী পরীক্ষায় জিপিএ-৫ পায়।

মুঠোফোনে তামান্না আক্তার নূরা জানায়, ছোটবেলা থেকে আমার স্বপ্ন ছিল ডাক্তার হওয়ার। কিন্তু আমার তো হাত-পা নেই। ডাক্তারির পড়ায় অনেক প্র্যাকটিক্যাল আছে। আমি তো করতে পারব না। তাই লেখাপড়া করে বিসিএস ক্যাডার হতে চাই। সরকারি বড় কর্মকর্তা হয়ে মানুষের সেবা করতে চাই।

তামান্নার বাবা রওশন আলী বলেন, আমার মেয়ের ফলে খুবই খুশি হয়েছি। তার উচ্চশিক্ষা নিয়ে দুশ্চিন্তায় আছি। মেয়ে বিসিএস ক্যাডার হতে চায়। ওর স্বপ্নপূরণে আমরা চেষ্টা চালিয়ে যাব। সবাই দোয়া করবেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close