হবিগঞ্জ প্রতিনিধি

  ১৮ নভেম্বর, ২০১৮

ঐক্যফ্রন্ট থেকে লড়বেন কিবরিয়ার ছেলে ড. রেজা

একাদশ জাতীয় নির্বাচন সামনে রেখে হবিগঞ্জে বিভিন্ন জোটের প্রার্থী বাচাইয়ের ক্ষেত্রে একের পর এক চমক সৃষ্টি হচ্ছে। হবিগঞ্জ-৪ আসনে সাবেক গভর্নর ড. ফরাস উদ্দিন আওয়ামী লীগের মনোনয়ন কেনায় এক চমক সৃষ্টি হয়েছিল। এবার হবিগঞ্জ-১ আসনে আওয়ামী লীগ সরকারের প্রয়াত অর্থমন্ত্রী শাহ এ এম এস কিবরিয়ার তণয় ড. রেজা কিবরিয়া ঐক্যফ্রন্টের মনোনয়ন সংগ্রহ করে নতুন চমক সৃষ্টি করেছেন। গত শুক্রবার তিনি মনোনয়ন ফরম সংগ্রহ করে জমা দিয়েছেন বলে জানিয়েছেন রেজা কিবরিয়া। এদিকে, হবিগঞ্জের-১ আসনের বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা জানিয়েছেন, গণফোরাম থেকে মনোনয়ন সংগ্রহ করলে ধানের শীষ প্রতীক নিয়েই নির্বাচন করতে হবে।

বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক অর্থমন্ত্রী শাহ এ এম এস কিবরিয়া পুত্র ড. রেজা কিবরিয়া বিগত ১/১১-এর সময়ে আওয়ামী লীগের সংস্কারপন্থি দলে থাকার ফলে বিগত ২০০৮ ও ২০১৪ সালের সংসদ নির্বাচনে লবিং করেও দলীয় মনোনয়ন লাভে ব্যর্থ হন। ড. রেজা কিবরিয়া জানান, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে তিনি জাতীয় ঐক্যফ্রন্ট থেকে প্রার্থী হিসেবে অংশগ্রহণ করছেন। জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম শরিক গণফোরাম থেকে মনোনয়ন পেতে গত শুক্রবার তিনি মনোনয়ন ফরম সংগ্রহ করে জমা দিয়েছেন। তিনি আরো জানান, জাতীয় ঐক্যফ্রন্ট মনোনয়ন দিলে তিনি ধানের শীষ প্রতীকে হবিগঞ্জ-১ (নবীগঞ্জ-বাহুবল) থেকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

ড. রেজা কিবরিয়া নবীগঞ্জ উপজেলার দেবপাড়া ইউনিয়নের জালালসাপ গ্রামে ১৯৫৭ সালের ৬ মার্চ জন্মগ্রহণ করেন। তিনি কম্বোডিয়ার সরকারের অর্থনৈতিক উপদেষ্টা হিসেবে এখনো কর্মরত আছেন। তার বাবা শাহ এ এস এম কিবরিয়া ছিলেন জাতিসংঘের সেক্রেটারি আওয়ামী লীগ সরকারের সাবেক অর্থমন্ত্রী।

এ ব্যাপারে নবীগঞ্জ পৌর বিএনপির সভাপতি ও পৌর মেয়র আলহাজ ছাবির আহমদ চৌধুরী বলেন, ‘এখনো কোনো গ্রীন সিগন্যাল আমরা পাইনি। দলের হাইকমান্ড কি সিদ্ধান্ত নেয়, সেই অপেক্ষায় আছি। আমি মনে করি, ড. রেজা কিবরিয়ার বাবা হত্যা মামলার আসামি বিএনপির বহু নেতাকর্মী। সেই রেজা কিবরিয়া ধানের শীষ নিয়ে নির্বাচন করলে এটা নিয়ে আমরা চরম বিব্রতকর অবস্থায় পড়ব। আমাদের এখানে দলীয়ভাবে শেখ সুজাতই যোগ্য প্রার্থী। আমরা তাকেই প্রার্থী হিসেবে দেখতে চাই।’

বাহুবল উপজেলা বিএনপির সভাপতি আকাদ্দছ মিয়া বাবুল বলেন, ‘ড. রেজা কিবরিয়া ঐক্যফ্রন্টের প্রার্থী হয়ে এলে কেন্দ্রীয় নির্দেশ আমাদের মানতে হবে। কেন্দ্র যাকে ধানের শীষ দেবে আমরা তার পক্ষেই কাজ করব।’

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close