নিজস্ব প্রতিবেদক

  ২৬ মে, ২০১৮

২০ রোজার মধ্যে শ্রমিকদের বকেয়া পরিশোধের দাবি

রমজানের ২০ তারিখের মধ্যে পোশাক শ্রমিকদের ঈদের বোনাস ও বকেয়া বেতন-ভাতা পরিশোধের দাবি জানিয়েছে কয়েকটি শ্রমিক সংগঠন। গতকাল শুক্রবার সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে পৃথকভাবে মানববন্ধন ও মিছিল-সমাবেশে গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট, জাতীয় গার্মেন্টস শ্রমিক ফেডারেশন ও টেক্সটাইল গার্মেন্টস ওয়ার্কার্স ফেডারেশন এই দাবি জানায়।

সব পোশাক কারখানায় ২০ রোজার মধ্যে শ্রমিকদের মূল বেতনের সমান ঈদ বোনাস পরিশোধ এবং জুলাইয়ের মধ্যে শ্রমিকদের ন্যূনতম মজুরি ১৮ হাজার টাকা ঘোষণার দাবি জানায় গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট।

মানববন্ধন ও সংক্ষিপ্ত সমাবেশে সংগঠনটির সাধারণ সম্পাদক রাজেকুজ্জামান রতন বলেন, আমরা শ্রমিকদের বেতন-বোনাস ২০ রোজার মধ্যে দেওয়ার জন্য দাবি জানাচ্ছি। শ্রমিকদের জন্য ঈদ কখনো আনন্দের হয়ে আসে না, ঈদের আগের দিন পর্যন্ত তাদের কাজ করতে হয়। ২০ রোজার মধ্যে বোনাসটা দেওয়া হলে আনন্দের না হোক অন্তত ঈদটা তাদের স্বস্তির হবে। পোশাক শ্রমিকদের ন্যূনতম মজুরি ১৮ হাজার টাকা আগামী জুলাইয়ের আগে ঘোষণার দাবি জানিয়ে তিনি বলেন, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির বাজারে আমরা হিসেব করে দেখেছি ১৮ হাজার টাকার কমে কোনো পরিবার চলতে পারে না। তাই আর টালবাহানা না করে অবিলম্বে শ্রমিকদের ন্যূনতম এই মজুরি ঘোষণা করা হোক।

গার্মেন্ট শ্রমিক ফ্রন্টের মানববন্ধনে সংগঠনটির সভাপতি আহসান হাবীব বুলবুলের সভাপতিত্বে সহসভাপতি খালেকুজ্জামান লিপন ও সাধারণ সম্পাদক সেলিম মাহমুদ বক্তব্য দেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist