reporterঅনলাইন ডেস্ক
  ০৬ জানুয়ারি, ২০১৯

সৈয়দ আশরাফের প্রথম জানাজা সম্পন্ন

আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক, সভাপতিমণ্ডলীর সদস্য এবং জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামের প্রথম জানাজা সম্পন্ন হয়েছে।

রোববার সকাল সাড়ে ১০টায় সংসদ ভবন চত্বরে তার প্রথম জানাজা সম্পন্ন হয়। নামাজে জানাজায় অংশ নেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। এছাড়া দলে প্রায় সব নেতাই জানাজায় উপস্থিত ছিলেন। জানাজা শেষে সৈয়দ আশরাফকে গার্ড অব অনার দেওয়া হয়। এরপর শ্রদ্ধা নিবেদন করা হয়।

এরপর হেলিকপ্টার করে কিশোরগঞ্জে নিয়ে যাওয়া হবে তার লাশ। সেখানে দুপুর ১২টায় কিশোরগঞ্জ পুরাতন স্টেডিয়াম মাঠে দ্বিতীয় জানাজা অনুষ্ঠিত হবে। মরহুমের তৃতীয় জানাজা ময়মনসিংহের আঞ্জুমান ঈদগাহ মাঠে দুপুর ২টায় অনুষ্ঠিত হবে। আসর নামাজের পর রাজধানীর বনানী কবরস্থানে তাকে দাফন করা হবে।

এদিকে গতকাল শনিবার সন্ধ্যা ৬টার দিকে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি ফ্লাইটে সৈয়দ আশরাফুল ইসলামের লাশ ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আনা হয়। উড়োজাহাজ থেকে নামানোর পর লাশ গ্রহণ করেন সৈয়দ আশরাফের ভাই সাফায়েত উল ইসলাম।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিতসহ দলটির কেন্দ্রীয় কমিটির সদস্যরা এ সময় সেখানে উপস্থিত ছিলেন।

বিমানবন্দরেই আশরাফের কফিন ফুল দেন আওয়ামী লীগ নেতারা। এই মুক্তিযোদ্ধার কফিন ঢেকে দেওয়া হয় জাতীয় পতাকায়। সেখান থেকে সন্ধ্যা সাড়ে ৬টায় আশরাফের লাশবাহী গাড়ি রওনা হয় তার ২১ বেইলি রোডে তার সরকারি বাসভবনের উদ্দেশে। সেখানে একটি শোক বই খোলা হয়। পরে রাতে বাসা থেকে তার মরদেহ সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) হিমঘরে রাখা হয়।

গত বৃহস্পতিবার রাত ১০টার দিকে থাইল্যান্ডের রাজধানী ব্যাংককের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সৈয়দ আশরাফ শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তার বয়স হয়েছিল ৬৭ বছর। ২০১৭ সালের ২৪ অক্টোবর সৈয়দ আশরাফের স্ত্রী শীলা আহমেদ মারা যাওয়ার পর থেকেই তিনি অসুস্থ হয়ে পড়েন। তিনি দীর্ঘদিন ধরে ফুসফুসের ক্যানসারে ভুগছিলেন। এই দম্পতির একটি মেয়ে রয়েছে।

অসুস্থতার কারণে সৈয়দ আশরাফ গত বছরের ১৮ সেপ্টেম্বর সংসদ থেকে ছুটি নেন। এ অবস্থাতেই একাদশ সংসদ নির্বাচনে কিশোরগঞ্জ-১ আসনে নৌকা প্রতীকে বিপুল ভোটে জয়ী হন তিনি। দশম সংসদের জনপ্রশাসন মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী ছিলেন তিনি। এর আগে তিনি স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের মন্ত্রী ছিলেন। তিনি দুই মেয়াদে আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সৈয়দ আশরাফ,দাফন,জানাজা,সৈয়দ আশরাফুল ইসলাম
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close