reporterঅনলাইন ডেস্ক
  ৩১ অক্টোবর, ২০১৮

বি চৌধুরীকেও সংলাপে আমন্ত্রণ

বি চৌধুরীর কাছে সংলাপের চিঠি পৌঁছে দেন হাছান মাহমুদ ও অসীম কুমার উকিল

জাতীয় ঐক্যফ্রন্টের মতো বিকল্পধারার সভাপতি এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরীর সংলাপের আহ্বানেও ইতিবাচক সাড়া দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ঐক্যফ্রন্টের সঙ্গে সংলাপ শেষ করে পরদিন সাবেক রাষ্ট্রপতির সঙ্গে বসবেন সরকারপ্রধান।

মঙ্গলবার বিকালে বি. চৌধুরীর দলের পক্ষ থেকে প্রধানমন্ত্রীর কাছে সংলাপে যোগ দেওয়ার দাবি জানিয়ে চিঠি দেওয়া হয়। আর রাতেই প্রধানমন্ত্রী পাল্টা চিঠিতে বি. চৌধুরীকে সংলাপে আমন্ত্রণ জানান।

আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক হাছান মাহমুদ এবং সাংস্কৃতিকবিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল রাতে সংলাপে বসার আমন্ত্রণের চিঠি নিয়ে যান বি. চৌধুরীর বারিধারার বাসায়।

অসীম কুমার উকিল জানান, ২ নভেম্বর সংলাপে বসতে সাবেক রাষ্ট্রপতিকে আমন্ত্রণ জানানো হয়েছে। চিঠিতে প্রধানমন্ত্রী জানান—ত্যাগের বিনিময়ে অর্জিত গণতান্ত্রিক ধারা অব্যাহত রাখতে সংবিধানসম্মত সকল বিষয়ে আলোচনার জন্য তার দ্বার উন্মুক্ত আছে।

গত রোববার সংলাপ চেয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে চিঠি দেন জাতীয় ঐক্যফ্রন্টের প্রধান নেতা ড. কামাল হোসেন। এতে সাড়া দিয়ে সোমবার সংলাপের ঘোষণা দেন ক্ষমতাসীন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। মঙ্গলবার সকালে সংলাপের সময় ও তারিখ জানিয়ে আওয়ামী লীগের দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ একটি চিঠি নিয়ে ড. কামালের বেইলি রোডের বাসায় আসেন। বিকালে বি চৌধুরীও একটি চিঠি দেন সংলাপ চেয়ে। এতে সাড়া দিয়ে রাতেই তাকে আমন্ত্রণ জানানোর সিদ্ধান্ত নেয় আওয়ামী লীগ।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বি চৌধুরী,সংলাপ,রাজনীতি,হাছান মাহমুদ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close