reporterঅনলাইন ডেস্ক
  ২৮ মার্চ, ২০২০

কান ধরে উঠবস করানো যশোরের সেই এসিল্যান্ড প্রত্যাহার

করোনাভাইরাসের সংক্রমণ থেকে বাঁচতে মাস্ক ব্যবহার না করায় যশোরের মনিরামপুরে ভ্রাম্যমাণ আদালতে ৩ বৃদ্ধকে কান ধরে উঠবস করান জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার-ভূমি (এসিল্যান্ড) সাইয়েমা হাসান।

এদিকে, এমন ঘটনায় সাইয়েমা হাসানকে প্রত্যাহার করা হয়েছে। শনিবার জনপ্রশাসন সচিব শেখ ইউসুফ হারুন গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, এসিল্যান্ড সাইয়েমা হাসানকে প্রত্যাহারের পর তাকে বিভাগীয় কমিশনারের কার্যালয়ে সংযুক্ত করার নির্দেশ দেয়া হয়েছে। অফিস খোলার পর এ ঘটনার তদন্ত করা হবে। তদন্ত প্রতিবেদন অনুযায়ী তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়া হবে।

এছাড়া করোনা প্রাদুর্ভাবের সময় মাঠ পর্যায়ে সব কর্মকর্তাকে সরকারি আচরণবিধি মেনে চলার নির্দেশ দেয়া হয়েছে বলেও জানান জনপ্রশাসন সচিব।

প্রসঙ্গত, করোনাভাইরাস প্রতিরোধে যশোরের মনিরামপুরে গত শুক্রবার বিকালে এসিল্যান্ড সাইয়েমা হাসানের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালানো হয়।

ওই অভিযানে মাস্ক না পরায় ৩ বৃদ্ধকে কান ধরে উঠবস করান সাইয়েমা হাসান। এসময় সাজা দেয়ার ঘটনাটি নিজের মোবাইল ফোনে ছবিও তুলে রাখেন তিনি।

পরে রাতেই সেই ছবি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হয়ে যায়। এহেন কর্মকাণ্ডে তীব্র নিন্দা ও প্রতিবাদের ঝড় উঠে।একজন সরকারি কর্মকর্তার এমন অমানবিক কর্মকাণ্ডে বিস্ময় প্রকাশ করেন নেটিজেনরা।

এ প্রসঙ্গে যশোরের জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আরিফ বলেন, ছবিটি আমি দেখেছি। এটি তিনি করতে পারেন না। এটা কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। এটা আমাদের কাজ নয়। তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
যশোর,এসিল্যান্ড,কান ধরিয়ে উঠবস
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close