reporterঅনলাইন ডেস্ক
  ৩০ মে, ২০১৮

সবারই আইনি সুবিধা পাওয়ার অধিকার রয়েছে : বার্নিকাট

চলমান মাদকবিরোধী অভিযানে ‘বন্দুকযুদ্ধে’ নিহতের ঘটনায় উদ্বেগ জানিয়েছেন ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত মার্শা স্টিফেন্স ব্লুম বার্নিকাট। বুধবার দুপুরে সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সঙ্গে বৈঠককালে এ উদ্বেগের কথা জানান রাষ্ট্রদূত।

সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর দফতরে বেলা ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত প্রায় ২ ঘণ্টা এই বৈঠক হয়। এরপর মন্ত্রীর দফতর থেকে বেরিয়ে অপেক্ষমাণ সাংবাদিকদের সঙ্গে বার্নিকাট কথা বলেন।

এসময় বার্নিকাট বলেন, ‘বাংলাদেশে এই মাদকবিরোধী অভিযানে যারা নিহত এবং আটক হচ্ছেন তাদের প্রত্যেকেরই আইনি সুবিধা পাওয়ার অধিকার রয়েছে। বিনা বিচারে একটা লোক মারা যাওয়ার অর্থ হলো একটি পরিবার শেষ হয়ে যাওয়া। মাদক কারবারের সঙ্গে যারা সরাসরি জড়িত, তাদের আইনের আওতায় না এনে, মাদকের উৎস বন্ধ না করে এই মাদকবিরোধী অভিযান থেকে সাফল্য আসবে না’ বলেও মনে করেন প্রভাবশালী দেশের এ কূটনীতিক।

রাষ্ট্রদূত আরও বলেন, মাদকের বিরুদ্ধে আমাদের সরকারও (মার্কিন যুক্তরাষ্ট্রের সরকার) বাংলাদেশ সরকারের মতো জিরো টলারেন্স নীতি অবলম্বন করে। আমাদের দেশের রাজনীতিবিদরাও এই কথাগুলো বলে আসছেন। মাদকমুক্ত সমাজ গড়া সবার অঙ্গীকার। কিন্তু সেইটা হতে হবে আইনি প্রক্রিয়ার মাধ্যমে।

এছাড়া মাদকের জন্য অভিযুক্ত মূল অপরাধী এবং এর উৎস বন্ধ করার গুরুত্বারোপ করে তিনি বলেন, মাদকের উৎস বন্ধ না করে এ অভিযান পরিচালনা করলে তা সফল হবে কিনা তা নিয়ে আমরা সন্দিহান।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আইনি সুবিধা,মার্শা বার্নিকাট,বৈঠক
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist