reporterঅনলাইন ডেস্ক
  ১৮ মার্চ, ২০১৮

২ দিনের সফরে গাজীপুর যাচ্ছেন রাষ্ট্রপতি

মুক্তিযুদ্ধের প্রথম সশস্ত্র প্রতিরোধে বীর ও শহীদদের সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দিতে গাজীপুরে যাচ্ছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ। তিনি আগামীকাল সোমবার বিকেল ৪টায় গাজীপুর জেলা শহরে শহীদ বরকত স্টেডিয়ামের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

গাজীপুরের এনডিসি বি এম কুদরত-এ-খুদা জানান, মুক্তিযুদ্ধের ইতিহাসে একটি স্মরণীয় দিন ১৯ মার্চ। ওইদিন প্রথম সশস্ত্র প্রতিরোধ যুদ্ধে অংশ নিয়ে কয়েকজন শহীদ হন। এতে আহত হন আরো কয়েকজন। ১৯ মার্চ প্রথম সশস্ত্র প্রতিরোধ যুদ্ধে অংশ নেওয়া বীর ও শহীদদের নাগরিক সংবর্ধনার আয়োজন করা হয়েছে। অনুষ্ঠানে যোগ দিতে রাষ্ট্রপতি আবদুল হামিদ গাজীপুরে আসবেন। এছাড়া রাষ্ট্রপতি এদিন রাতে গাজীপুর সার্কিট হাউজে রাত্রিযাপন করবেন। পরের দিন মঙ্গলবার সকালে তিনি কাশিমপুর করাগারে কারা সপ্তাহ-২০১৮ অনুষ্ঠানে যোগ দেবেন। এরপর রাষ্ট্রপতি এদিন বিকেলে গাজীপুরস্থ ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় সমাবর্তনে যোগ দেবেন।

১৯৭১ সালের ১৯ মার্চ স্বাধীনতা ঘোষণার আগেই গাজীপুরের সংগ্রামী জনতা পাক-হানাদার বাহিনীর বিরুদ্ধে সশস্ত্র প্রতিরোধ শুরু করে। ওইদিন পাক হানাদার বাহিনীর গুলিতে গাজীপুরের মনু খলিফা ও কিশোর নেয়ামত মারা যান। আহত হন ডা. উসুফ, সন্তোষ কুমার, শাহজাহানসহ অনেকে। ১৯ মার্চের বীরত্বকে অমর করে রাখতে ১৯৭২-১৯৭৩ সালে গাজীপুরের চান্দনা চৌরাস্তায় একটি ভাস্কর্য নির্মাণ করা হয়। জাগ্রত চৌরঙ্গী মুক্তিযুদ্ধের প্রথম ভাস্কর্য।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
রাষ্ট্রপতি আবদুল হামিদ,সংবর্ধনা অনুষ্ঠান,গাজীপুর
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist