reporterঅনলাইন ডেস্ক
  ০৮ মার্চ, ২০১৮

ফেরদৌসি প্রিয়ভাষিণীকে গার্ড অব অনার ও শেষ শ্রদ্ধা

দেশের সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য প্রয়াত ভাস্কর-মুক্তিযোদ্ধা ফেরদৌসী প্রিয়ভাষিণীর মরদেহ কেন্দ্রীয় শহীদ মিনারে নেওয়া হয়েছে। সেখানে সর্বস্তরের মানুষ তার প্রতি শেষ শ্রদ্ধা নিবেদন করছেন। সেইসঙ্গে রাষ্ট্রীয়ভাবে তাকে গার্ড অব অনার দেওয়া হয়েছে। সকাল ১১টা ১০ মিনিটে গার্ড অফ অনার দেওয়া শুরু হয়।

এর আগে বৃহস্পতিবার সকাল ১১টার দিকে তার মরদেহ শহীদ মিনারে নেয়া হয়। সেখানে আওয়ামী লীগ এর সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ বিভিন্ন রাজনৈতিক, সাংস্কৃতিক, পেশাজীবী সংগঠনের নেতারা উপস্থিত হয়ে এই মুক্তিযোদ্ধাকে শেষ শ্রদ্ধা জানান।

এদিকে ফেরদৌসী প্রিয়ভাষিণীকে শ্রদ্ধা জানাতে সকাল ১০টা থেকেই শহীদ মিনারে ভিড় জমায় হাজারো মানুষ। পুরুষের পাশাপাশি অনেক নারীও আসেন শ্রদ্ধা জানাতে। সবাই হাতে ফুল দিয়ে শেষবারের মতো শ্রদ্ধা জানায় একাত্তরের এই বীরাঙ্গণাকে।

শ্রদ্ধা নিবেদন শেষে ফেরদৌসি প্রিয়ভাষিণীর মরদেহ নেয়া হবে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদে। সেখানে বাদ জোহর জানাজা শেষে মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে তাকে দাফন করা হবে।

ফেরদৌসী প্রিয়ভাষিণী মঙ্গলবার বেলা পৌনে একটায় রাজধানীর ল্যাব এইড হাসপাতালের সিসিইউতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। তার বয়স হয়েছিল ৭১ বছর। তিনি তিন ছেলে ও দুই মেয়ে রেখে গেছেন।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ফেরদৌসী প্রিয়ভাষিণী,শেষ শ্রদ্ধা,শহীদ মিনারে মরদেহ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist