reporterঅনলাইন ডেস্ক
  ০৮ মে, ২০১৯

ভারতে প্রধান বিচারপতির যৌন কেলেঙ্কারি ইস্যুতে ৫০ নারী আটক

সম্প্রতি ভারতের সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি রঞ্জন গগৈয়ের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ আনেন এক নারী। এই অভিযোগের সুষ্ঠু তদন্তের দাবিতে ভারতের রাজধানী দিল্লির আদালত চত্ত্বরে সমবেত হয়েছিলেন নারী অ্যাক্টিভিষ্টরা।

এ সময় ৫০ জনেরও বেশি নারীকে আটক করেছে ভারতীয় পুলিশ। দেশটির সুপ্রিম কোর্টের সামনে থেকে বিক্ষোভরত অবস্থায় তাদের আটক করা হয়। একদিন আগে ভারতের সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতিকে যৌন হয়রানির মামলায় দায়মুক্তি দেওয়া হয়। এ ঘটনার প্রতিক্রিয়ায় বিক্ষোভ করছিলেন ওই নারীরা।

এদিকে, ভারতের সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি রঞ্জন গগৈ ওই অভিযোগকে 'মিথ্যা' এবং এবং 'বিচার বিভাগকে অস্থিতিশীল করার' প্রচেষ্টা বলে অভিহিত করেছেন।

আদালতের সাবেক এক নারী কর্মচারী রঞ্জন গগৈর বিরুদ্ধে ওই অভিযোগ আনেন। এই নারী তদন্তের স্বচ্ছতা নিয়ে প্রশ্ন তুলে মামলা থেকে সরে দাঁড়িয়েছেন। ওই অভিযোগের নতুন করে তদন্ত চান বিক্ষোভকারীরা। তদন্ত প্রতিবেদনের জনসমক্ষে প্রকাশ করার দাবি জানিয়েছেন তারা।

তবে ওই নারী বলেন, রঞ্জন গগৈ তার পরিবারকে এই বলে হুমকি দিয়েছিলেন যে, এ ঘটনা কাউকে বললে 'খুবই খারাপ' হবে।

রঞ্জন গগৈর বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগ আনা নারী বিবাহিতা। তবে তার নাম জানা যায়নি। তার অভিযোগ, ১০ অক্টোবর প্রধান বিচারপতি রঞ্জন গগৈ তার শরীরে অনৈতিকভাকে চাপ দিয়েছিলেন। অফিসেই তিনি এই কাজ করেছেন। সে সময় প্রধান বিচারপতি কোমর পেঁচিয়ে ধরে আমাকে আলিঙ্গন করেন। তিনি হাত দিয়ে আমার শরীরের সর্বত্র স্পর্শ করেছিলেন যতক্ষণ না আমি তাকে ধাক্কা দিয়ে দূরে ঠেলে দিই।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ভারত,যৌন কেলেঙ্কারি,অভিযোগ,নারী আটক
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close