reporterঅনলাইন ডেস্ক
  ২৩ অক্টোবর, ২০১৮

সৌদির অর্থনৈতিক সম্মেলনের ওয়েবসাইট হ্যাকড

সৌদি আরবে আজ মঙ্গলবার থেকে শুরু হওয়া আন্তর্জাতিক অর্থনৈতিক পর্যায়ের সম্মেলনের ওয়েবসাইট হ্যাক করেছে একদল হ্যাকার। ফোরামের হোমপেজ হ্যাক করে সেখানে ব্যবহার করা হয়েছে ২রা অক্টোবরে তুরস্কের ইস্তাম্বুলে সৌদি আরবের কনসুলেটে নিহত সাংবাদিক জামাল খাসোগির ছবি।

এতে দেখানো হয়েছে, জামাল খাসোগি দাঁড়িয়ে আছেন। তার পিছনে ধারালো অস্ত্র হাতে দাঁড়ানো সৌদি আরবের ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান। এরও নিচে সৌদি আরব ও সন্ত্রাস নিয়ে কিছু কথা বলা হয়েছে। এ খবর দিয়েছে লন্ডনের অনলাইন দ্য ইন্ডিপেন্ডেন্ট।

সৌদি আরবে আজ মঙ্গলবার থেকে শুরু হয়েছে ‘ফিউচার ইনভেস্টমেন্ট ইনিশিয়েটিভ’ নামের সম্মেলন। একে ‘ডাভোস ইন দ্য ডেজার্ট’ নামেও অভিহিত করা হয়।

কিন্তু ইস্তাম্বুলে সাংবাদিক জামাল খাসোগিকে হত্যার ঘটনাকে কেন্দ্র করে সম্মেলনে প্রভাব পড়েছে। এই সম্মেলনে যোগ দেয়ার কথা এমন উচ্চ পদস্থ অনেক নেতা নিজেদেরকে প্রত্যাহার করে নিয়েছেন।

হ্যাক করা পেজের নিচের দিকে দাবি করা হয়েছে, সৌদি আরব ১৭+ সন্ত্রাসী গ্রুপকে সমর্থন দিচ্ছে ইয়েমেন ও সিরিয়ায়। ওই গ্রুপগুলো ইয়েমেনে ৪২০০০ ও সিরিয়ায় ৮৯০০০ বেসামরিক মানুষকে হত্যা করেছে বলে দাবি করা হয়। এতে আরো বলা হয়, বিশ্বব্যাপী শিশুদের নিরাপত্তার জন্য আমরা সব দেশের প্রতি আহ্বান জানাই সৌদি আরবের শাসকগোষ্ঠীর বিরুদ্ধে অবরোধ আরোপ করতে।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সৌদি আরব,অর্থনৈতিক সম্মেলন,ওয়েবসাইট হ্যাকড
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close