reporterঅনলাইন ডেস্ক
  ২০ জুন, ২০১৮

পাকিস্তান : ইমরান, পারভেজ ও আব্বাসির মনোনয়নপত্র বাতিল

পাকিস্তানের আসন্ন পার্লামেন্ট নির্বাচনে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ দলের প্রধান ইমরান খান, সদ্য বিদায়ী প্রধানমন্ত্রী ও নওয়াজ শরিফের দল পাকিস্তান মুসলিম লীগের নেতা শহীদ খাকান আব্বাসি, সাবেক প্রেসিডেন্ট ও অল পাকিস্তান মুসলিম লীগের প্রধান পারভেজ মোশাররফের মনোনয়নপত্র বাতিল হয়ে গেছে।

গতকাল মঙ্গলবার মনোনয়নপত্রে তথ্য না দেয়া বা মিথ্যা তথ্য দেয়ার অভিযোগে তাদের মনোনয়নপত্র বাতিল করেন সংশ্লিষ্ট এলাকার রিটার্নিং কর্মকর্তারা। প্রার্থীরা এখন নির্বাচনী আপিল ট্রাইব্যুনালে আপিল করতে পারবেন। আগামী ২৫ জুলাই নির্বাচন অনুষ্ঠিত হবে।

ইমরান খান, আব্বাসি ও মোশাররফের পাশাপাশি মুত্তাহিদা কওমি মুভমেন্টের নেতা আব্দুস সাত্তার, পিটিআইয়ের আয়েশা গুলালি ও পিএমএল-এনের সরদার মেহতাব খান আব্বাসির মনোনয়নপত্রও বাতিল হয়েছে।

মনোনয়নপত্র বাতিল হওয়া এসব প্রার্থীরা আপিল ট্রাইব্যুনালে যেতে পারবেন। ২২ জুন পর্যন্ত আপিল গ্রহণ করবে পাকিস্তানের নির্বাচন কমিশন। ২৭ জুনের মধ্যে এসব আবেদনের সুরাহা করা হবে। এরপর ২৮ জুন বৈধ প্রার্থীদের তালিকা প্রকাশ করা হবে। ২৯ জুন পর্যন্ত প্রার্থিতা প্রত্যাহার করতে পারবেন প্রার্থীরা। আর প্রার্থীদের চূড়ান্ত তালিকা প্রকাশিত হবে ৩০ জুন।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
পাকিস্তানের পার্লামেন্ট নির্বাচন,পাকিস্তান,ইমরান খান,নওয়াজ শরিফ,শহীদ খাকান আব্বাসি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist