reporterঅনলাইন ডেস্ক
  ২৫ ফেব্রুয়ারি, ২০১৮

সোমালিয়ায় গাড়িবোমা হামলায় নিহত ৪৫

সোমালিয়ার রাজধানী মোগাদিশুতে শুক্রবার রাতের গাড়িবোমা হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৪৫ জনে দাঁড়িয়েছে। শুক্রবার রাতের ওই বিস্ফোরণ দুটিতে প্রাথমিকভাবে ১৮ জন নিহত হওয়া কথা জানানো হয়েছিল, কিন্তু শনিবার এক জ্যেষ্ঠ সরকারি কর্মকর্তা নিহতের সংখ্যা বৃদ্ধি পাওয়ার কথা জানিয়েছেন। জঙ্গিগোষ্ঠী আল শাবাব এ হামলার দায় স্বীকার করেছে। খবর রয়টার্স।

খবরে আরও জানা যায়, শুক্রবার রাতে মোগাদিশুতে প্রেসিডেন্ট প্রাসাদের কাছে গাড়িবোমা বিস্ফোরণ ঘটে। এ সময় সেখানে চেক পয়েন্টে নিরাপত্তা রক্ষীদের সঙ্গে জঙ্গিদের সংঘর্ষ হয়। এতে ওই জঙ্গি গোষ্ঠীর পাঁচ সদস্য নিহত হয়। এর পর প্রাসাদের একটু দূরে একটি হোটেলের সামনে রাখা গাড়িতে দ্বিতীয় গাড়িবোমার বিস্ফোরণ ঘটানো হয়। আল শাবাব জানিয়েছে, হামলায় ৩৫ সৈন্য ও তাদের পাঁচ যোদ্ধা নিহত হয়েছেন।

এদিকে স্থানীয় সংবাদ মাধ্যমকে পুলিশ কর্মকর্তা মেজর মোহাম্মদ আহমেদ বলেন, প্রেসিডেন্ট প্রাসাদের কাছে একটি এবং জনপ্রিয় একটি হোটেলের খুব কাছে দ্বিতীয় আরেকটি বিস্ফোরণ ঘটানো হয়।

অন্যদিকে আল শাবাবের মুখপাত্র আবদিয়াসিস আবু মুসাব দাবি করেছেন, তাদের গাড়ি বোমার লক্ষ্য ছিল প্রেসিডেন্টের বাসভবনের আশপাশ ও বাসভবন সংশ্লিষ্ট নিরাপত্তা বাহিনীর ঘাঁটি হাবার কাদিজা। হামলায় নিরাপত্তা বাহিনীর প্রচুর ক্ষয়ক্ষতি হয়েছে।

প্রসঙ্গত, মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গিগোষ্ঠী আল-কায়দার সঙ্গে যুক্ত আল শাবাব সোমালিয়ার সরকার উচ্ছেদ করে সেখানে শরিয়া শাসন চালুর জন্য একের পর এক এ ধরনের হামলা করছে। প্রায় দশ বছর ধরে এসব হামলায় নিহতের সংখ্যা কয়েক হাজার ছাড়িয়ে গেছে।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সোমালিয়া,গাড়িবোমা বিস্ফোরণ,আল শাবাব
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist