reporterঅনলাইন ডেস্ক
  ২৭ জুলাই, ২০১৭

৩ হাজার শ্রমিক নেবে সৌদি

বাংলাদেশ থেকে চলতি বছরে তিন হাজার শ্রমিক নিতে যাচ্ছে সৌদিআরবে বিভিন্ন খাতের জনশক্তি সরবরাহকারী প্রতিষ্ঠান ইস্টার্ন রিক্রুটমেন্ট কোম্পানি। সৌদিআরবের দাম্মামের এক হোটেলে বুধবার বাংলাদেশের রাষ্ট্রদূত গোলাম মসীহর সঙ্গে মতবিনিময়ে এ কথা জানান ইস্টার্ন রিক্রুটমেন্টের সিইও ফাহাদ আল সুলাইম।

বাংলাদেশ মিশনের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, মতবিনিময় সভায় রাষ্ট্রদূত মসীহ বাংলাদেশ থেকে বিভিন্ন পেশার দক্ষ জনশক্তি নিয়োগ দেয়ার জন্য সৌদি কোম্পানিগুলোর প্রতি আহ্বান জানান। এ সময় বাংলাদেশি কর্মীদের সততা, কর্মনিষ্ঠা ও দক্ষতার কথা তুলে ধরেন তিনি।

কর্মী নিয়োগের সময় তাদের প্রশিক্ষণের ওপর গুরুত্ব দিয়ে গোলাম মসীহ বলেন, সৌদিআরবের কর্ম পরিবেশ, সংশ্লিষ্ট বিষয়ে কাজের ধারণা, বেতন ও অন্যান্য সুযোগ-সুবিধা সম্পর্কে সঠিক তথ্য দেয়া হলে শ্রমিকদের সক্ষমতা বাড়বে। প্রশিক্ষণের জন্য বাংলাদেশ সরকারের কাছ থেকে সব ধরনের সুযোগ-সুবিধা দেয়ার বিষয়ে কোম্পানিগুলোকে আশ্বস্ত করেন। সৌদিআরব যাওয়ার আগেই শ্রমিকদের প্রশিক্ষণ দেয়া হলে অনেক ধরনের সমস্যা এড়ানো সম্ভব হবে বলে মত দেন রাষ্ট্রদূত।

সভায় রাষ্ট্রদূত গোলাম মসীহ বাংলাদেশ থেকে সাধারণ শ্রমিকের পাশাপাশি চিকিৎসক ও প্রকৌশলীসহ বিভিন্ন পেশার দক্ষ কর্মী নিতে সৌদি কোম্পানিগুলোর প্রতি আহ্বান জানান। বাংলাদেশের সবচেয়ে বড় শ্রম বাজার সৌদিআরব। সরকারি হিসাবে, গত বছর পর্যন্ত প্রায় ১৩ লাখ বাংলাদেশি দেশটিতে বিভিন্ন পেশায় নিয়োজিত।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বাংলাদেশ ও সৌদিআরব,ইস্টার্ন রিক্রুটমেন্ট কোম্পানি,জনশক্তি
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist