খুবি প্রতিনিধি

  ১৮ মার্চ, ২০২০

খুবিতে হলের ফিস্ট থেকে বঞ্চিত অনাবাসিক শিক্ষার্থীরা

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) হলগুলোতে মঙ্গলবার আবাসিক শিক্ষার্থীদের জন্য ফিস্টেও (উন্নতমানের খাবার) আয়োজন করেছে হল কর্তৃপক্ষ। যেখানে প্রায় দুই হাজার আবাসিক শিক্ষার্থীর বিপরীতে হলের ফিস্ট থেকে সাড়ে চার হাজার অনাবাসিক শিক্ষার্থী থাকবে বঞ্চিত।

একাডেমিক শাখা ও হল কর্তৃপক্ষের তথ্য অনুযায়ী, বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত সাড়ে ছয় হাজার শিক্ষার্থীর মধ্যে পাঁচটি হলে আবাসন ব্যবস্থা আছে মাত্র দুই হাজার ২০০ শিক্ষার্থীর। বাকি প্রায় সাড়ে চার হাজার শিক্ষার্থী বিভিন্ন হলে অনাবাসিক হিসেবে সংযুক্ত আছে। কিন্তু শুধুমাত্র আবাসিক শিক্ষার্থীদের জন্য ফিস্টের আয়োজন করায় বঞ্চিত থাকবে প্রায় সাড়ে চার হাজার অনাবাসিক শিক্ষার্থী। এই নিয়ে শিক্ষার্থীদের মাঝে বিরাজ করছে অসন্তুষ্টি ।

খুবির অনাবাসিক শিক্ষার্থী আল আসিফ অনিক বলেন, অনাবাসিক শিক্ষার্থী হওয়াটা আমার অপরাধ না। তাহলে আমি কেন হলের ফিস্ট থেকে বঞ্চিত হবো? এ ব্যাপারে কর্তৃপক্ষকে ভেবে দেখার অনুরোধ জানাই।’

অনাবাসিক শিক্ষার্থীরা কেন বঞ্চিত এমন প্রশ্নের উত্তরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রভোস্ট প্রফেসর ড. মোঃ শামীম আক্তার বলেন, বিভিন্ন দিবসগুলোতে হলের ফিস্টের আয়োজন করবার জন্য স্বল্প পরিমাণ বরাদ্দ থাকে। এ কারণেই সকলের জন্য আয়োজন করা সম্ভব হয়ে ওঠে না। তবে শিক্ষার্থীদের থেকে নির্দিষ্ট পরিমাণ টাকা নিয়ে পরবর্তীতে সকলের জন্য হল ফিস্ট আয়োজন করা যায় কিনা এ বিষয়টি বিবেচনায় রাখা হবে।

পিডিএসও/রি.মা

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
খুবি,হল,ফিস্ট
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close