তহিদুল ইসলাম, জাবি

  ২৫ জুলাই, ২০১৮

জাবিতে আওয়ামীপন্থী শিক্ষকদের একাংশের অবরোধ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) টানা দ্বিতীয় দিনের মতো দুই প্রশাসনিক ভবন অবরোধ করেছেন উপাচার্যবিরোধী বলে পরিচিত আওয়ামীপন্থী শিক্ষকরা। ‘শিক্ষক লাঞ্ছনার বিচার, উপাচার্যের অ্যাক্ট, স্ট্যাটিউট ও সিন্ডিকেট পরিচালনা বিধি লঙ্ঘনের প্রতিবাদ, উপাচার্য প্যানেল নির্বাচন, জাকসু নির্বাচন, বিধি অনুযায়ী আইন অনুষদের ডিন নিয়োগ ও প্রভোস্ট কমিটির সভাপতির দায়িত্ব প্রদানের দাবিতে অবরোধ করছেন তারা।

বুধবার সকাল ৮টার দিকে ‘বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ’র ব্যানারে পুনরায় অবরোধ শুরু করেন শিক্ষকরা। অবরোধের ফলে নতুন ও পুরাতন প্রশাসনিক ভবনে অবস্থিত প্রশাসনের বিভিন্ন বিভাগের কর্মকর্তা-কর্মচারীরা ভবন দুটিতে প্রবেশ করতে পারেননি। এতে স্থবির হয়ে পড়েছে প্রশাসনিক কার্যক্রম।

আন্দোলনকারী ‘বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী প্রগতিশীল শিক্ষক সমাজ’র যুগ্ম সম্পাদক ড. মোহাম্মদ রেজাউল করিম তালুকদার (তারেক রেজা) বলেন, গতকাল থেকে শিক্ষক লাঞ্ছনার বিচার, উপাচার্যের অ্যাক্ট, স্ট্যাটিউট ও সিন্ডিকেট পরিচালনা বিধি লঙ্ঘনের প্রতিবাদ, উপাচার্য প্যানেল নির্বাচন, জাকসু নির্বাচন, বিধি অনুযায়ী আইন অনুষদের ডিন নিয়োগ ও প্রভোস্ট কমিটির সভাপতির দায়িত্ব প্রদানের দাবিতে আমাদের আন্দোলন চলছে। আজ বিকাল ৪টা পর্যন্ত আমাদের অবরোধ চলবে। উপাচার্য যদি আজকের মধ্যে আমাদের দাবির বিষয়ে কার্যকর পদক্ষেপ গ্রহণ না করেন তাহলে আগামীকালও আমরা অবরোধ কর্মসূচি পালন করবো এবং আগামীকালের প্রবেশিকা অনুষ্ঠান প্রতিহত করবো।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়,জাবি,প্রশাসনিক ভবন অবরোধ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist