জাবি প্রতিনিধি

  ০২ জুলাই, ২০১৮

জাবিতে পতাকা মিছিল করতে দেয়নি ছাত্রলীগ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) শাখা ছাত্রলীগের বাধার মুখে পূর্বঘোষিত ‘পতাকা মিছিল’ কর্মসূচি পালন করতে পারেনি কোটা সংস্কার আন্দোলনকারী সাধারণ শিক্ষার্থীরা। সোমবার বেলা ১১টার দিকে কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে মিছিলের প্রস্তুতি নেয়ার সময় শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা বাধা দিলে তা পণ্ড হয়ে যায়। এ সময় ছাত্রলীগ নেতাকর্মী এক শিক্ষার্থীকে মারধর ও বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখার আহ্বায়ককে তুলে নিয়ে যায়।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, আজ বেলা ১১টার দিকে কোটা সংস্কার আন্দোলনকারী শিক্ষার্থীরা পূর্ব ঘোষিত পতাকা মিছিল পালনে গ্রন্থাগারের সামনে জড়ো হতে থাকে। তারা মিছিলের প্রস্তুতি নিতে থাকলে সেখানে আগে থেকে অবস্থান করা ছাত্রলীগ নেতাকর্মী তাতে বাধা দেয়। এ সময় ছাত্রলীগ নেতাকর্মী সংগঠনটির জাবি শাখার আহ্বায়ক শাকিল উজ্জামানকে ঘিরে ধরে। কিছুক্ষণ পরে তারা তাকে টেনে হিঁচড়ে গ্রন্থাগারসংলগ্ন বটতলায় নিয়ে যায়। এ সময় বাধা দিলে রাজিব (গণিত, ৪৩ ব্যাচ) নামে এক শিক্ষার্থীকেও মারধর করে তারা।

আন্দোলনকারী সংগঠনটির সমন্বয়ক আবু সাঈদ বলেন, তার কাছ থেকে জাতীয় পতাকা কেড়ে নিয়ে তাকে টেনে হিচড়ে বের করে নিয়ে যায় ছাত্রলীগ। শাখা ছাত্রলীগের সভাপতি জুয়েল রানা বলেন, মিছিলে ছাত্রদল ও ছাত্রশিবিরের অংশগ্রহণ থাকবে বলে আমরা আগেই জানতে পারি। তাই বাধা দেয়া হয়েছে।

এ বিষয়ে প্রক্টর সিকদার মো. জুলকারনাইন বলেন, তাকে (শাকিল) তুলে নেয়া হয়নি। তার সঙ্গে আমার কথা হয়েছে। যদি এরকম কোনো অভিযোগ আসে তবে আমরা ব্যবস্থা নেব। এ ঘটনার নিন্দা জানিয়েছে বিশ্ববিদ্যালয় সাংস্কৃতিক জোট। সাংস্কৃতিক জোটের সভাপতি মো. আশিকুর রহমান বলেন, এ ঘটনার প্রতিবাদে সাংস্কৃতিক জোট ও প্রগতিশীল ছাত্র জোটের পক্ষ থেকে সন্ধ্যায় বিক্ষোভ মিছিল করা হবে।

এদিকে শাখা ছাত্রলীগ নেতাকর্মীরা আন্দোলনকারীদেরকে বিভিন্নভাবে হুমকি দিচ্ছে বলে একাধিক আন্দোলনকারী অভিযোগ করেছেন। তারা বলেন, আন্দোলনে গেলে হাত-পা ভেঙে দেয়া হবে, হলে থাকতে দেয়া হবে না, এমনকি বাড়িতে গিয়ে পিতা-মাতাকে হুমকি দেয়া হবে বলে আমাদেরকে হুমকি দেয়া হচ্ছে।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জাবি,জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়,পতাকা মিছিল
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist