reporterঅনলাইন ডেস্ক
  ১০ জুন, ২০১৮

একাদশে ভর্তিতে প্রথম মেধার ফল প্রকাশ আজ

একাদশ শ্রেণিতে ভর্তির জন্য আবেদনকারীদের প্রথম মেধার ফল প্রকাশ করা হবে আজ রোববার। রাত ১২টার পর যেকোনো সময়ে এই ফল প্রকাশ করা হবে জানিয়েছেন আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটির কর্মকর্তারা। এবার প্রথম দফায় প্রায় ১৩ লাখ শিক্ষার্থী আবেদন করেছেন ।

শিক্ষার্থীদের ফলাফল ভর্তির আবেদনের সময় দেওয়া মোবাইল নম্বরে এসএমএসের মাধ্যমে জানিয়ে দেওয়া হবে। এসএমএসে একটি গোপনীয় পিন নম্বর দেওয়া হবে। যা ভর্তি নিশ্চয়নের জন্য সংরক্ষণ করতে হবে। এ ছাড়াও শিক্ষার্থীর এসএসসি ও সমমান পরীক্ষার রোল নম্বর, বোর্ড, পাসের সন, রেজিস্ট্রেশন নম্বর ব্যবহার করে ভর্তির ওয়েবসাইট www.xiclassadmission.gov.bd থেকে ফল জানতে পারবেন। এ ছাড়াও শিক্ষার্থীরা তাদের আবেদনকৃত কলেজের নোটিস বোর্ডেও ফলাফল দেখতে পারবেন।

আন্তঃশিক্ষা বোর্ডের সভাপতি ও ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মু. জিয়াউল হক সাংবাদিকদের বলেন, ভর্তির ফল প্রকাশের সব প্রস্তুতি শেষ হয়েছে। রোববার রাত ১২টা ১ মিনিটের পর যেকোনো সময় ফল প্রকাশ করা হবে।

জানা যায়, প্রথম ধাপে মনোনীত শিক্ষার্থীদের আগামী ১১ জুন থেকে ১৮ জুন পছন্দের কলেজে ভর্তি নিশ্চয়ন করতে হবে। কোনো শিক্ষার্থী নিশ্চয়ন না করলে তার আবেদন বাতিল হয়ে যাবে। এছাড়া দ্বিতীয় ধাপের ফল ২১ জুন এবং তৃতীয় ধাপের ফল ২৫ জুন প্রকাশ করা হবে।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
একাদশ শ্রেণিতে ভর্তি,মেধার ফল প্রকাশ,আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist