রায়পুরা (নরসিংদী) প্রতিনিধি

  ২৫ এপ্রিল, ২০২৪

রায়পুরায় অভিযোগ

শ্রীরামপুর-আরশিনগর সড়ক প্রশস্তকরণে অনিয়ম

ছবি: প্রতিদিনের সংবাদ

নরসিংদীর রায়পুরা উপজেলার ‘বীরমুক্তিযোদ্ধা রাজি উদ্দিন আহমেদ রাজু’ সড়কটি প্রশস্তকরণের কাজে অনিয়মের অভিযোগ উঠেছে ঠিকাদারি প্রতিষ্ঠান রানা বিল্ডার্স প্রাইভেট লিমিটেডের বিরুদ্ধে।

জানা যায়, রায়পুরার শ্রীরামপুর রেলগেট থেকে জেলার আরশিনগর পর্যন্ত সড়কটি আরো ১৬ ফুট প্রশস্ত করতে কাজ করছে সড়ক ও জনপথ (সওজ) বিভাগ।

স্থানীয় সূত্রে জানা গেছে, সড়কটি প্রশস্তকরণের জন্য রানা বিল্ডার্স (প্রা.) লিমিটেড নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠানের সঙ্গে দুই বছর মেয়াদি আড়াইশো কোটি টাকার চুক্তি করে সওজ। কার্যাদেশ অনুযায়ী সড়কটি ১৬ ফুট প্রশস্তকরণের কাজে হাত দেয় প্রতিষ্ঠানটি।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় এলাকাবাসী জানায়, এত অনিয়মের মধ্যে সড়কটি প্রশস্তকরণ করা হলে স্থায়িত্ব দীর্ঘ হবে না।

সরেজমিনে দেখা যায়, সড়কটি ভিটি বালু দিয়ে ভরাট করা হচ্ছে। বীর মুক্তিযোদ্ধা আফজাল হোসাইন তোরণের সামনে রাস্তার একপাশে গাইড ওয়াল নির্মাণে শ্রমিকেরা সিমেন্টের সঙ্গে ভিটি বালু মিশিয়ে কাজ করছেন। নির্মিত কাঁচা গাইড ওয়ালে চলছে প্লাস্টার।

এ বিষয়ে জানতে চাইলে কর্মরত নির্মাণ শ্রমিক এনামুল, লিটন ও মাসুম বলেন, গাইড ওয়াল নির্মাণ করতে সিমেন্ট ও ভিটি বালু মিশিয়ে কাজ করার অনুমতি আছে। এ জন্য এগুলো দিয়ে কাজ করছি।

রানা বিল্ডার্স প্রাইভেট লিমিটেডের প্রকল্প ব্যবস্থাপক সোহেল রানা বলেন, সিমেন্ট ও ভিটি বালু মিশিয়ে গাইড ওয়াল নির্মাণ করার অনুমতি আছে। তাই তারা সিমেন্ট ও ভিটি বালু মিশিয়ে কাজ করছে। সওজের বিভিন্ন কর্মকর্তা নিয়মিত পরিদর্শনে আসেন। এই সড়ক প্রশস্তকরণে বাজেটের তথ্য পরর্বতীতে মোবাইলে কল করলে ও মেসেজে জানতে চাইলে অনীহা প্রকাশ করেন তিনি।

এ সময় মিঠু নামের এক ব্যক্তি সংবাদকর্মীদের সঙ্গে অবান্তর সব কথা বলতে থাকেন। তার সম্পর্কে জানতে চাইলে তিনি নিজেকে রানা বিল্ডার্সের এক কর্মকর্তা বলে পরিচয় দেন এবং এসব কাজের দেখাশোনা করেন বলে জানান।

পিডিএস/জেডকে

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
নরসিংদী,রায়পুরা,সড়ক,প্রশস্ত
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close