পেকুয়া (কক্সবাজার) প্রতিনিধি

  ১৮ ফেব্রুয়ারি, ২০২৪

পেকুয়ায় সেতুর মাঝে গর্ত, যান চলাচলে ঝুঁকি

কক্সবাজারের পেকুয়ায় পশ্চিম ফাঁসিয়াখালী জালিয়াকাটা খালের উপর নির্মিত সেতুর মাঝে ভেঙে গর্তের সৃষ্টি।-প্রতিদিনের সংবাদ 

কক্সবাজারের পেকুয়ায় পশ্চিম ফাঁসিয়াখালী জালিয়াকাটা খালের উপর নির্মিত সেতুর উপর গর্তের সৃষ্টি হয়েছে। এর ফলে যান চলাচলে ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। এ অবস্থায় রাজাখালী ও বারোবাকিয়া দুই ইউনিয়নের জনসাধারণের চলাচল বন্ধ হওয়ার উপক্রম দেখা দিয়েছে।

সুত্রে জানা গেছে, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের অধীনে বিগত ২০০৪ সালের ১৬ ফেব্রুয়ারী ওই খালের উপর নির্মিত হয় ৩০ মিটার দীর্ঘ সেতু। তৎকালীন যোগাযোগ প্রতিমন্ত্রী সালাহ উদ্দিন আহমদ সেতুর নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেন। এদিকে বিগত দুই বছর আগে থেকে সেতুটি ঝুঁকিপূর্ণ হয়ে পড়ে। বর্তমানে সেতুটির পশ্চিম পাশে গর্তের সৃষ্টি হওয়ায় চলাচলে ভোগান্তি সৃষ্টি হয়েছে।

স্থানীয় বাসিন্দা নুরুল হোছাইন বলেন, প্রতিদিন হাজার হাজার মানুষ ও শত শত যানবাহন চলাচল করছে এ সেতু দিয়ে। এ অবস্থা চলছে দীর্ঘ ২ মাস ধরে। যে কোনো মুহুর্তে ঝুঁকিপূর্ণ সেতুটি নদীতে ধসে যেতে পারে। সেদিকে কারো নজর নেই।

বারোবাকিয়া ইউপি সদস্য আনিসুল করিম জানান, প্রায় ২০ বছর আগে থেকে নির্মিত হয় এ সেতু। রাজাখালীর দক্ষিণ অংশের লোকজন এ সেতু দিয়ে চলাচলের সুবিধার্থে সেতুটি নির্মিত হয়েছিল। সেতু দিয়ে প্রতিদিন হাজার হাজার গাড়ী অতিক্রম হয়। এ ছাড়া বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী, শিক্ষকসহ আসা যাওয়াতে ভীতিকর পরিস্থিতি সৃষ্টি হয়েছে। বড় ধরনের মালামালের গাড়ি পারাপার বন্ধ হয়ে গেছে।

এ ব্যাপারে পেকুয়া উপজেলা প্রকৌশলী আসিফ মাহামুদ জানান, সেতুর বিষয়ে তিনি উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করেছেন। অর্থায়ন সাপেক্ষে কাজ শুরু করা হবে বলে জানান তিনি।

পিডিএস/এস

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
রাজাখালী ও বারোবাকিয়া,কক্সবাজারের পেকুয়া
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close