রুহুল আমিন রিপন, ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ)

  ১৪ ফেব্রুয়ারি, ২০২৪

ঈশ্বরগঞ্জের হাজী বিরিয়ানি

বিরিয়ানিতে মরা টিকটিকি, হোটেল মালিককে জরিমানা

ঈশ্বরগঞ্জ পৌর বাজারের হাজী বিরিয়ানি হোটেলে মঙ্গলবার রাতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান। ছবি: প্রতিদিনের সংবাদ

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে বিরিয়ানিতে মরা টিকটিকি পাওয়ায় হোটেল মালিককে ৩৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) রাত পৌনে ১২টার দিকে ঈশ্বরগঞ্জ পৌর বাজারে অবস্থিত হাজী বিরিয়ানি হোটেলে এই ঘটনা ঘটে।

জানা গেছে, হাজী বিরানি হোটেলে বন্ধুর সঙ্গে বিরিয়ানি খেতে যান উজ্জ্বল হাসান। হোটেল কর্মীর এনে দেওয়া বিরিয়ানি মুখে তুলতেই পাতে মরা টিকটিকি পান তারা। পরে খাবার না খেয়ে হোটেল থেকে বেরিয়ে যেতে চাইলে হোটেলের কর্মচারিরা দাম চেয়ে চাপাচাপি করেন। এ নিয়ে হট্টগোলের এক পর্যায়ে খবর পেয়ে সেখানে তাদের আরো কয়েকজন বন্ধু উপস্থিত হয়। পরে তারা মরা টিকটিকির ছবি তুলে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পোস্ট করলে মুহূর্তেই তা স্থানীয়দের মধ্যে ছড়িয়ে পড়ে। এতে স্থানীয় লোকজন জড়ো হলে উপজেলা প্রশাসন ও থানায় খবর দেন।

এদিকে খবর পেয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহবুবুর রহমান ঘটনাস্থলে যান। ঘটনার সত্যতা যাচাই করে ওই হোটেল মালিককে ৩৫ হাজার টাকা জরিমানা করেন তিনি।

বিরিয়ানি খেতে আসা যুবক উজ্জ্বল হাসান বলেন, ‘খাবার এক-দুবার মুখে দিতেই দেখি প্লেটে মরা টিকটিকি। এরপরে উগড়ে দিতে দিতে আমার জীবন শেষ। এতে হোটেল থেকে বেরিয়ে যাওয়ার সময় হোটেল কর্তৃপক্ষ আমাকে বিলের জন্য আটকায়। আমি বিল দিতে অস্বীকৃতি জানালে তারা আমার সঙ্গে খারাপ ব্যবহার শুরু করে। স্থানীয় লোকজন এ ঘটনা দেখে প্রশাসনকে খবর দিলে এসিল্যান্ড (সহকারী কমিশনার) এবং ঈশ্বরগঞ্জ থানা-পুলিশ ঘটনাস্থলে আসেন।’

এদিকে হোটেলের ফ্রিজে নোংরা পরিবেশ থাকায় মায়া রেস্টুরেন্ট অ্যান্ড বিরিয়ানি নামক অপর একটি প্রতিষ্ঠানের মালিককে ৫ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহবুবুর রহমান বলেন, ‘খাবারে মরা টিকটিকি পাওয়ার বিষয়টি সবার সামনে স্বীকার করেছে হোটেল কর্তৃপক্ষ। পরে হোটেল মালিককে ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়। পাশাপাশি আরেকটি হোটেলের ফ্রিজ নোংরা থাকায় কর্তৃপক্ষকেও ৫ হাজার জরিমানা করা হয়েছে। তাছাড়া পরিষ্কার-পরিচ্ছন্ন পরিবেশে খাবার পরিবেশনের জন্য ওই দুটি হোটেল ছাড়াও আশপাশে কয়েকটি হোটেলকে সতর্ক করে দেওয়া হয়েছে।’

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ময়মনসিংহ,ঈশ্বরগঞ্জ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close