বাঁশখালী (চট্টগ্রাম) প্রতিনিধি

  ০৮ ফেব্রুয়ারি, ২০২৪

বাঁশখালীর আলোচিত বিএনপি নেতা লেয়াকত আলী গ্রেপ্তার

বিএনপি নেতা ও বাঁশখালীর গণ্ডামারা ইউপির বহিস্কৃত চেয়ারম্যান লেয়াকত আলী (৫৪)। ছবি: প্রতিদিনের সংবাদ

চট্টগ্রামের আলোচিত-সমালোচিত বিএনপি নেতা ও বাঁশখালী উপজেলার গণ্ডামারা ইউনিয়ন পরিষদের বহিস্কৃত চেয়ারম্যান লেয়াকত আলীকে (৫৪) গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। বুধবার (৭ ফেব্রুয়ারি) সন্ধা ৬টার দিকে ঢাকার নয়া পল্টন এলাকার একটি আবাসিক হোটেল থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) দুপুরে বাঁশখালী থানার পরিদর্শক (তদন্ত) সুধাংশু শেখর হাওলাদার এ তথ্য নিশ্চিত করেন।

পরিদর্শক (তদন্ত) সুধাংশু শেখর হাওলাদার জানান, গোপন সংবাদের ভিত্তিতে আলোচিত বিএনপি নেতা আলীকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ। তার বিরুদ্ধে খুন, চাঁদাবাজি, পুলিশের ওপর হামলা, দস্যুতা, ভয়ভীতি, রাষ্ট্রবিরোধী কর্মকাণ্ডসহ নানা অপরাধে ২১টিরও বেশি মামলা রয়েছে। অনেক মামলায় তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা রয়েছে। তিনি দীর্ঘদিন ধরে পলাতক ছিলেন।

এর আগে, গত বছরের ৮ ফেব্রুয়ারি এস এস পাওয়ার প্ল্যান্টে (কয়লা বিদ্যুৎ কেন্দ্র) ড্রেজিং করার জন্য নিয়োজিত একটি ঠিকাদারী কোম্পানির সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়ে লেয়াকত আলীর অনুসারীরা। একপর্যায়ে লেয়াকতের অনুসারীরা পুলিশের ওপরও ইটপাটকেল নিক্ষেপ করে। এ সময় চার পুলিশ সদস্য আহত হন। পরবর্তীতে এসব ঘটনায় লেয়াকত ও তার অনুসারীদের বিরুদ্ধে ঠিকাদারী প্রতিষ্ঠান এবং পুলিশ মামলা করে। সে মামলায় চট্টগ্রামের সুগন্ধা আবাসিক এলাকার বাসা থেকে তাকে প্রেপ্তার করে চট্টগ্রাম মহানগর গোয়েন্দা পুলিশ।

এদিকে ২০২৩ সালের শুরুর দিকে রাষ্ট্রবিরোধী কর্মকাণ্ড পরিচালনার অভিযোগে গণ্ডামারা ইউপি চেয়ারম্যান পদ থেকে তাকে সাময়িক বহিষ্কার করে স্থানীয় সরকার মন্ত্রণালয়।

পিডিএস/আরডি

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
চট্টগ্রাম,বাঁশখালী
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close