মুরাদনগর (কুমিল্লা) প্রতিনিধি

  ০৭ ফেব্রুয়ারি, ২০২৪

ব্যাটারী সীসা পোড়ানোর অবৈধ কারখানা সিলগালা

ছবি: প্রতিদিনের সংবাদ

কুমিল্লার মুরাদনগরে অনুমোদনহীন ভাবে ব্যাটারীর সীসা পোড়ানোর কারখানা সিলগালা এবং দুই লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। গত মঙ্গলবার বিকেলে উপজেলার বাবুটিপাড়া ইউনিয়নের রামপুর এলাকায় এ অভিযান পরিচালনা করেন সহকারী কমিশনার ভূমি ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট নাসরিন সুলতানা নিপা।

জানা গেছে, মুরাদনগর উপজেলার রামপুর দক্ষিণ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশে অবৈধভাবে গড়ে উঠেছে সীসা কারখানার (ব্যাটারী তৈরির উপকরন)। এর প্রভাবে শিক্ষার্থীদের স্বাস্থ্য ঝুকিতে পরছে। তাই এলাকায় বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে স্থানীয় বাসিন্দাদের মাঝে। কোমলমতি শিক্ষার্থীদের স্বাস্থ্যের বিষয়টি বিবেচনা করে উপজেলার সহকারী কমিশনার ভূমি ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট নাসরিন সুলতানা নিপা মঙ্গলবার বিকেলে এই কারখানায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান চালায়। এসময় বিষাক্ত সীসা পোড়ানোর দুই লাখ টাকা জরিমানা করা হয়। এবং কারখানাটি সীলগালা করার মাধ্যমে বন্ধ করে দেওয়া হয়।

এ সময় আরো উপস্থিত ছিলেন কুমিল্লা জেলা পরিবেশ অধিদপ্তরের পরিদর্শক জুবায়ের হোসেন, মুরাদনগর থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) সিরাজুল ইসলাম।

মুরাদনগর সহকারী কমিশনার ভূমি ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট নাসরিন সুলতানা নিপা বলেন, অবৈধভাবে ব্যাটারীর সীসা পোড়ানোর অপরাধে জরিমানার পাশাপাশি ৫ জনের বিরুদ্ধে মামলা করা হয়েছে। এই অভিযান চলমান থাকবে।

পিডিএস/এস

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কুমিল্লার মুরাদনগর,অনুমোদনহীন ব্যাটারীর সীসা,ব্যাটারীর সীসা পোড়ানো
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close